লিডিং ইউনিভার্সিটিতে ক্যাপিটেল মার্কেটে বিনিয়োগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটেল মার্কেটের উদ্যোগে ‘ফান্ডামেন্টালস অব ইক্যুইটি ভ্যালুয়েশন’ শীর্ষক কর্মশালা শনিবার বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-০১ এ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী এবং কী-নোট স্পীকার হিসেবে বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটেল মার্কেটের সহকারী অধ্যাপক কাশফিয়া শারমিন এবং প্রভাষক সাগিরা সুলতানা প্রভাতি উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী বলেন, ‘আজকের এ কর্মশালা থেকে শিক্ষার্থীরা ক্যাপিটেল মার্কেটে কীভাবে ইনভেস্ট করতে হয় এবং কীভাবে কোন কোম্পানীর শেয়ার ভ্যালুয়েশন করা যায় সে সম্পর্কে জানতে পেরেছে। তিনি আশা করেন এর ফলে শিক্ষার্থীদের এ ধরনের প্রতিষ্ঠানে তাদের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।’

কী-নোট স্পীকার কাশফিয়া শারমিন বলেন, ‘শিক্ষার্থীরা এ কোর্সের মাধ্যমে একটি প্রতিষ্ঠানের ইকুইটি ভ্যালুয়েশন, ইনভেস্টমেন্ট ডিসিশন, এবং বিভিন্ন ধরনের ডিসকাউন্ট মডেল এবং ফ্রি ক্যাশফ্লো সম্পর্কে ব্যবহারিক জ্ঞান অর্জন করবে। এর ফলে শিক্ষার্থীদের দেশের বিভিন্ন এসেট ম্যানেজমেন্ট কোম্পানী, সিকিউরিটি ফার্ম এবং ফাইন্যানশ্যাল ইনস্টিটিউশনে কর্মসংস্থানের সুযোগ বাড়বে।’

সভাপতির বক্তব্যে ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. ওয়াহিদুজ্জামান খান জানান, দেশ-বিদেশের বিভিন্ন কর্পোরেট হাউজগুলোতে এ বিভাগের শিক্ষার্থীদের সুদৃঢ় অবস্থান রয়েছে এবং এধারা অব্যাহত থাকবে।

ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মো. সাজেদুল ইসলাম সরকারের কো-অর্ডিনেশনে কর্মশালায় ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক ফাতেমা ইয়াছমিন খান।

শেয়ার করুন