লিডিং ইউনিভার্সিটিতে ক্যারিয়ার আড্ডা

সিলেটের সকাল ডেস্ক :: লিডিং ইউনিভার্সিটিতে ক্যারিয়ার আড্ডা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-০১ এ লিডিং ইউনিভার্সিটি এবং ক্যারিয়ার স্কুলের উদ্যোগে এ আড্ডা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং সম্মানিত অতিথি ছিলেন ট্রেজারার বনমালী ভৌমিক।

অনুষ্ঠানে ভালো ক্যারিয়ারের জন্য শিক্ষার্থীদের এখন কি করা উচিৎ, কী করলে তারা চাকরির বাজারে এগিয়ে থাকবে এবং তাদের দুর্বলতা কোথায়, কীভাবে তারা ইন্টারভিউতে আরো ভালো করতে পারবে, এমন নানা ধরনের বিষয় নিয়ে পরামর্শ প্রদান করেন ঢাকার স্বনামধন্য প্রতিষ্ঠান ক্যারিয়ার স্কুলের চীফ কনসাল্টেন্ট।

লক্ষ্য স্থির করে স্বপ্নকে বাস্তবায়ন করতে চেষ্টা চালিয়ে যেতে হবে উল্লেখ করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ‘ভালো ক্যারিয়ার গড়তে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। শুধু ভালো ফলাফল থাকলেই হবে না, অন্যান্য বিষয়েও জানতে হবে। পজিটিভ মনোভাব তৈরি করতে হবে, কমিউনিকেশন স্কীল এবং বিষয়ভিত্তিক জ্ঞান ভালোভাবে অর্জন করতে হবে। তিনি বলেন, লিডিং ইউনিভার্সিটি একাডেমিক জ্ঞান অর্জনের পাশাপাশি এ্যাক্সট্রা কারিকুলার এ্যাক্টিভিটিস এর মাধ্যমে বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তুলছে।’

ট্রেজারার বনমালী ভৌমিক বলেন, ‘সময়কে নষ্ট করা যাবে না। শিক্ষার্থীদের এই সময়টা খুবই মূল্যবান। ভালোভাবে পড়াশোনা করতে হবে। মেধা বিকাশের জন্য একাডেমিক পড়াশোনাকে প্রাধান্য দিয়ে অন্যান্য বই, পত্রিকা পড়ার অভ্যাস করতে হবে এবং দেশ ও বিশ্বের আপডেটেড খবরা খবর রাখতে হবে।’

নিজের ক্যারিয়ারের কথা তুলে ধরে উনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মানফাত জাবিন হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর সামস্-উল আলমসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন