‘নাগরিক সেবা এখন জনগণের দোরগোড়ায়’

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, ‘বর্তমান সরকার নাগরিক সেবা সমূহ জনগণের দূরগোড়ায় পৌঁছে দিতে আন্তরিকভাবে কাজ করছে। ইন্টারনেট ও মোবাইল ফোনের মাধ্যমে স্বাস্থ্য সেবার পাশাপাশি ই-নামজারী, ই-নথি ম্যানেজম্যান্টসহ ভূমি সংক্রান্ত সকল প্রকার সেবা সমূহ এখন জনগণের দোরগোড়ায় পৌঁছেছে। সারাদেশের ন্যায় এখন থেকে গোয়াইনঘাট উপজেলায় এ সেবা চালু রয়েছে।’

মঙ্গলবার গোয়াইনঘাট উপজেলার সরকারী সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধি এবং রাজনৈতিক ব্যাক্তিবর্গদের নিয়ে ‘ভূমি ব্যাবস্থাপনা আইন ও ডিজিটাল ভুমি ব্যাবস্থাপনা এবং ই-নামজারী বিষয়ক প্রশিক্ষণ’ কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ অনুষ্ঠান ছাড়াও তিনি সকাল ১০টায় উপজেলার দশগাঁও নওয়াগাঁও স্কুল ও কলেজে গালর্স ফ্যাসিলিটিজ রুমের উদ্ভোধন করেন। সকাল ১১টায় প্রধানমন্ত্রীর ত্রান সহায়তা তহবিল থেকে মানাউরা গ্রামে নির্মিত দুটি বসতঘরের চাবি হস্থান্তর করেন। এছাড়া দুপুর ১২টায় দক্ষিন জাঙ্গাইল কমিউনিটি ক্লিনিক পদির্শন শেষে ৮নং তোয়াকুল ইউনিয়ন পরিষদের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

পৃথক এসব অনুষ্টানে অন্যন্যেদের মধ্যে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ^জিত কুমার পাল, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ, বিশ^নাথ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসানাতুজ্জ জুহরা, গোয়াইনঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসি কান্ত হাজং, গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগ’র সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মোঃ আব্দুল হক, নন্দীরগাঁও ইউপি চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, তোয়াকুল ইউপি চেয়ারম্যান খালেদ আহমদ, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম.এ মতিন, ট্রাক শ্রমিক গোয়াইনঘাট উপজেলা পশি^ম উপ-কমিটির সভাপতি মোঃ হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সুমন, গোয়াইনঘাট বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি ডাক্তার নূরুল আমিন, উপজেলা আওয়ামীলীগ নেতা মাষাটার ঈসমাইল আলী, সুবাস চন্দ্র পাল ছানা মুজিবুর রহমান, যুবলীগ নেতা সুবাস দাস, গোলাম কিবরিয়া রাসেল প্রমুখ।

শেয়ার করুন