দুবাইয়ের পোর্ট রশিদে চেক-ইন টার্মিনাল চালু করলো এমিরেটস

আন্তর্জাতিক ডেস্ক :: এমিরেটস এয়ারলাইনে ভ্রমণকারীদের সুবির্ধাথে ১১ নভেম্বর দুবাইয়ের পোর্ট রশিদে একটি চেক-ইন টার্মিনাল চালু করা হয়েছে। এর ফলে ক্রুজ যাত্রীরা জাহাজ থেকে বন্দরে অবতরণের পর তাদের পূর্বনির্ধারিত এমিরেটস ফ্লাইটের জন্য এখানেই চেক-ইন করতে পারবেন। ফ্লাইটের পূর্বে পর্যাপ্ত সময় থাকলে যাত্রীরা নিশ্চিন্তে দুবাই ঘুরে দেখারও সুযোগ পাবেন।

পোর্ট রশিদের এই টার্মিনালে ৮টি চেক-ইন কাউন্টারে এমিরেটস স্টাফরা ফ্লাইটের ৪ ঘন্টা পূর্ব পর্যন্ত যাত্রীদের লাগেজ চেক-ইন এবং বোর্ডিং পাস প্রদান করবেন। অক্টোবর থেকে এপ্রিল পর্যন্ত ক্রুজ সিজনে এমিরেটস যাত্রীরা এই সুবিধা ভোগ করবেন। আশা করা হচ্ছে আগামী ৬ মাসে ১৯৮টি ক্রুজ শিপ বন্দরটিতে নোঙ্গর করবে এবং প্রায় ২ লক্ষ ৮০ হাজার ক্রুজ যাত্রী এমিরেটস ফ্লাইটে তাদের পরবর্তী গন্তব্যে ভ্রমণ করবেন।

উল্লেখ্য, গত বছর থেকে এমিরেটস দুবাইয়ে হোম চেক-ইন সেবা প্রদান করে আসছে। দুবাইয়ের যেকোন স্থান থেকে যাত্রীরা বাড়ীতে বসেই নির্দিষ্ট ফি প্রদান করে তাদের ফ্লাইটের জন্য চেক-ইন করতে পারেন। এমিরেটস যাত্রীদের জন্য দুবাইয়ে লাগেজ সংরক্ষণ ব্যবস্থাও চালু রয়েছে, যাতে যাত্রীরা তাদের লাগেজ রেখে নির্ঝঞ্জাটে দুবাইয়ে ঘুরে ফিরে সময় কাটাতে পারেন। হোম ডেলিভারী সার্ভিস এমিরেটসের আরও একটি অনন্য সেবা। এর মাধ্যমে এমিরেটস নিজ দায়িত্বে লাগেজ সংগ্রহ ও কাস্টমস ক্লিয়ারেন্স করানোর পর দুবাইয়ে যাত্রীদের বাড়িতে বা হোটেলে পৌঁছে দেয়।

শেয়ার করুন