তিনদিনে সিলেটে ১৬ কোটি ৬১ লাখ টাকা আয়কর আদায়

সিলেটের সকাল রিপোর্ট :: ‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’- এ ¯েøাগানে সিলেটেও চলছে সপ্তাহব্যাপী আয়কর মেলায়। মেলার তিনদিনে সিলেট অঞ্চলে ১৬ কোটি ৬১ লাখ ১ হাজার ৭৯৮ টাকা আয়কর আদায় হয়েছে। এর মধ্যে শনিবার সিলেট,মৌলভীবাজার, সুনামগঞ্জ জেলা এবং বালাগঞ্জ ও গোলাপগঞ্জ উপজেলার মেলা থেকে মোট আদায় ৯ কোটি ৯৬ লাখ ৭৭ হাজার ৮০৭ টাকা আদায় হয়েছে। আর আগের দুই দিনের আদায় ছিল ৬ কোটি ৬৪ লাখ ২৩ হাজার ৯৯১ টাকা।

কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার মেলার তৃতীয় দিনে মোট আদায় হয় ৯ কোটি ৮০ লাখ ৩৭ হাজার ২২৫ টাকা, বিপরীতে রিটার্ণ দাখিল করেন ৯৯৮ জন,সেবা নেন ৩হাজার ৫১০ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ৮১ জনে। এ নিয়ে সিলেটে নগরের কর মেলায় মোট রিটার্ণ দাখিল করেছেন ৩ হাজার ৯১ জন, মোট সেবা নিয়েছেন ৮ হাজার ৮১ জন এবং ১৭৪ জন নতুন ইটিআইএন রেজিস্ট্রেশন করেছেন।

এছাড়া বিভাগজুড়ে নতুন ইটিআইএন নিয়েছেন ২৩১ জন, রিটার্ণ দাখিল করেছেন ৪ হাজার ৫৩৫ জন এবং সেবা নিয়েছেন ১০ হাজার ৯৮৬ জন।

কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার কাজল সিংহ আরও বলেন, মেলায় সার্ভিস ডেস্ক, ইটিআইএন, রিটার্ন গ্রহণ, সঞ্চয়ী ব্যুরো,সামরিক-আধা সামরিক, সশস্ত্র বাহিনী ও মুক্তিযোদ্ধা বুথ, সিনিয়র সিটিজেন, আইনজীবী, মহিলা প্রতিবন›িদ্ব ও সাংবাদিকদের ব্যাংকসহ ২৫টি বুথের মাধ্যমে সেবা দেওয়া হচ্ছে।

আয়কর মেলা আগামি ২০ নভেম্বর পর্যন্ত চলবে।

শেয়ার করুন