জৈন্তাপুরে ডিবির চেকপোস্ট, ধরা পড়লো বিপুল পরিমাণ ভারতীয় বিড়ি-সিগারেট

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেটের জৈন্তাপুরে চেকপোস্ট বসিয়ে ট্রাক তল্লাশি করে বিপুল পরিমাণ ভারতীয় আমদানি নিষিদ্ধ বিড়ি ও সিগারেট উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় জালাল উদ্দিন (৩০) নামের চোরাকারবারিকেও আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে এসব বিড়ি-সিগারেট বহনে ব্যবহৃত ট্রাকটিও (সিলেট-ড ১১-২৩৩০)।

শনিবার ভোরে সিলেট-তামাবিল মহাসড়কের চিকনাগুল ঠাকুরেরমাটিতে চেকপোস্ট বসিয়ে ট্রাকটি তল্লাশি করা হয়। তল্লাশীকালে ১০ কার্টন ভারতীয় নাসির বিড়ি, ১০ কার্টন পিকক সিগারেট এবং ১৫ কার্টন জেট সিগারেট উদ্ধার করা হয়; এসব বিড়ি-সিগারেটে বাজার মূল্য প্রায় ১২ লক্ষ টাকা। আটক জালাল জৈন্তাপুর থানার লামা শ্যামপুর গ্রামের মুছা মিয়ার ছেলে।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, ‘জেলার সীমান্ত এলাকাসহ সমগ্র এলাকায় মাদক এবং চোরাচালান নির্মূলের জন্য ইতিমধ্যে ডিবিসহ সংশ্লিষ্ট থানা পুলিশকে কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে। যার প্রেক্ষিতে চোরাচালান এবং মাদকের বিরুদ্ধে নিয়মিত অভিযান চলমান আছে।’

‘এরই ধারাবাহিকতায় আজ ভোর রাতে ডিবি অভিযান পরিচালনা করে বিপুল পরিমান আমদানী নিষিদ্ধ ভারতীয় নাসির বিড়ি এবং সিগারেট উদ্ধারসহ একজন চোরাকারবারিকে গ্রেফতার করে। মাদক এবং চোরাচালান নির্মূলে ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।’

এ ঘটনায় জেলা গোয়েন্দা শাখা (উত্তর) এর এসআই মিজানুর রহমান বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় চোরাচালান অপরাধের জন্য বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া অফিসার মো. আমিনুল ইসলাম।

শেয়ার করুন