জাবিতে ভর্তি কার্যক্রম স্থগিত

জাবি সংবাদদাতা :: নানা অনিয়মের অভিযোগ এনে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষার্থীদের আন্দোলন চলমান রয়েছে। আন্দোলন থামাতে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে হল ছাড়তে শিক্ষার্থীদের নির্দেশ দিলেও তারা ক্যাম্পাসে অবস্থান করেই আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সাথে ৭ নভেম্বরের চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষাও স্থগিত করা হয়েছে। তবে পরীক্ষার কার্যক্রম স্থগিত করলেও অনলাইনে বিষয়ভিত্তিক পছন্দক্রমের নির্ধারিত ফরম পূরণ করা যাবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ এ তথ্য নিশ্চিত করেছেন। পরবর্তীতে ভর্তি বিষয়ক সব নির্দেশনা জানিয়ে দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে মঙ্গলবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার পরে সিন্ডিকেটের এক জরুরী সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় ঘোষণা করা হয়। এছাড়া গতকাল বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের মিছিল-মিটিং বন্ধ ঘোষণা করে প্রশাসন।

শেয়ার করুন