চতুর্থ সিলেট চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র জমা দেওয়ার আহবান

সিকৃবি সংবাদদাতা :: সিলেট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চতুর্থ আসরের জন্য অনলাইনে চলচ্চিত্র জমা নেয়া শুরু হয়েছে। সোমবার দুপুরে সিকৃবিতে এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নিদের্শনা দপ্তরের পরিচালক চলচ্চিত্র সংসদের উপদেষ্টা অধ্যাপক ড. মিটু চৌধুরী। চলচ্চিত্র জমা দেওয়ার শেষ সময় এ বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর।

সিলেট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আয়োজক কমিটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। এতে বলা হয়, চলচ্চিত্র জমা দেওয়া যাবে https://filmfreeway.com/sylhetfilmfestival লিংকে। জমাকৃত চলচ্চিত্র থেকে বাছাইকৃত চলচ্চিত্রগুলো প্রদর্শন করা হবে। এ ছাড়া মোট ১১টি ক্যাটাগরিতে পুরস্কারও দেওয়া হবে। আয়োজনে থাকবে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে আগামী বছর সিলেট অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট চলচ্চিত্র উৎসবের চতুর্থ আসর। স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাতাদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৭ সাল থেকে সিলেট চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। ইতিমধ্যে তিন আসর আয়োজনে চলচ্চিত্র অঙ্গনে ব্যাপক সাড়া ফেলেছে এই উৎসব। বিভিন্ন দেশের বিভিন্ন ভাষার চলচ্চিত্র নির্মাতারা প্রতিবছর এই উৎসবে চলচ্চিত্র জমা দিচ্ছেন। বাছাইকৃত চলচ্চিত্রগুলো প্রদর্শিত হচ্ছে এই উৎসবে। উৎসবের সাথে সংশ্লিষ্ট হয়েছেন বাংলাদেশের এবং আন্তর্জাতিক অঙ্গনের অনেক নির্মাতা, লেখক ও সমালোচক।

উল্লেখ্য, প্রথম আসরে ৬৫ টি অংশগ্রহণকারী দেশের ২০৫২ টি চলচ্চিত্র থেকে ৭৭ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তিনদিনব্যপী প্রদর্শিত হয় এবং দ্বিতীয় আসরে ১২২ টি অংশগ্রহণকারী দেশের ২৮০৮ টি চলচ্চিত্র থেকে বাছাইকৃত ৯৭ টি চলচ্চিত্র চারদিনব্যপী এবং গত আসরে বিশ্বের ১১১ টি দেশ থেকে মোট ৩০৩৬টি চলচ্চিত্র জমা পড়ে। এগুলো থেকে বাছাইকৃত ৯৬টি স্বল্পদৈর্ঘ্য ও ৪টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

শেয়ার করুন