কানাইঘাটে সড়ক পরিবহন আইন সম্পর্কে সচেতনা বাড়াতে র‌্যালি

কানাইঘাট প্রতিনিধি :: সিলেটের কানাইঘাটে ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ বাস্তবায়নের লক্ষ্যে সচেতনা বাড়াতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সিলেট জেলা পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

বৃহস্পতিবার বিকেলে থানা কম্পাউন্ড থেকে শুরু হওয়া র‌্যালি বিভিন্ন সড়ক ঘুরে উত্তর বাজারে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভার আয়োজন করা হয়।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা পিপিএম’র সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, শিক্ষানবিশ এএসপি ওয়ালিউল ইসলাম রাজিব, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, পৌর আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক জামাল উদ্দিন, কানাইঘাট বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হেকিম শামীম।

ট্রাফিকের টিএসআই হাবিবুর রহমানের পরিচালনায় এ সভায় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, আ’লীগ নেতা রিংকু চক্রবর্তী, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও নিসচার সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এখলাছুর রহমান, পৌর কাউন্সিলর বিলাল উদ্দিন, আ’লীগ নেতা ইকবাল হোসেন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জসীম উদ্দিন, সাধারণ সম্পাদক জুনেদ হাসান জীবান সহ উপজেলার বিভিন্ন পরিবহন সংগঠনের নেতৃবৃন্দ।

সভায় সড়ক পরিবহন আইন-২০১৮ এর কার্যকর সম্পর্কে ওসি শামসুদ্দোহা বলেন, ‘চলতি নভেম্বর মাস থেকে সড়ক পরিবহন আইন-১৮ পুরোপুরি ভাবে কার্যকরা হয়েছে। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে এখন থেকে এ আইন মেনে সব ধরনের মোটর যান চালানোর জন্য চালকদের প্রতি আহ্বান জানান তিনি । একই সাথে কেউ আইন অমান্য করলে ট্রাফিক ও সড়ক পরিবহন আইনে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে উল্লেখ করে কানাইঘাটে সকল গাড়ীর চালকদের আইন মেনে গাড়ী চালানো সহ ও গাড়ীর কাগজপত্র ও বৈধ লাইসেন্স সাথে রাখারও অনুরোধ করেন।

শেয়ার করুন