এবার জেএসসি-জেডিসির মঙ্গলবারের পরীক্ষাও পেছাল

সিলেটের সকাল রিপোর্ট :: ঘুর্ণিঝড় ‘বুলবুল’র কারণে দেশের ১২ নভেম্বর অনুষ্ঠিতব্য সবকটি সাধারণ শিক্ষাবোর্ডের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও মাদ্রাসা শিক্ষাবোর্ডের জুনিয়র দাখিল পরীক্ষা (জেডিসি) পরীক্ষা পিছিয়েছে।

এদিন গণিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর মধ্যে জেএসসির গণিত পরীক্ষা আগামী ১৪ নভেম্বর সকাল ১০টায় এবং জেডিসি’র গণিত পরীক্ষা আগামী ১৫ নভেম্বর সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গত ৯ নভেম্বর জেএসসি ও জেডিসি’র গণিত পরীক্ষা হওয়ার কথা ছিল। ঘুর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে তা পিছিয়ে ১২ নভেম্বর করা হয়। ঝড়ে দেশের বিভিন্ন জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কোথাও কোথাও প্লাবনও হয়েছে।’

‘এসব কারণে ১২ নভেম্বরের জেএসসি পরীক্ষা পিছিয়ে ১৪ নভেম্বর সকাল ১০টায় ও ১২ নভেম্বরের জেডিসি পরীক্ষা পিছিয়ে ১৫ নভেম্বর সকাল ৯টায় করা হয়েছে।’

এর আগে ৯ নভেম্বরের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়। জেএসসির গণিত বিষয়ের পরীক্ষার পরিবর্তিত তারিখ ১২ নভেম্বর (মঙ্গলবার) এবং জেডিসি পরীক্ষা ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) নেওয়ার কথা ছিল।

ঘূর্ণিঝড়ের প্রভাবে এরপর ১১ নভেম্বরের (সোমবার) জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়। ১১ নভেম্বরের জেএসসি পরীক্ষা ১৩ নভেম্বর (বুধবার) এবং জেডিসি পরীক্ষা ১৬ নভেম্বর (শনিবার) একইসময়ে অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

শেয়ার করুন