আজহারের মৃত্যুদণ্ড আপিলে বহাল থাকায় সিলেটে জামায়াতের বিক্ষোভ

সিলেটের সকাল রিপোর্ট :: একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের সাজা আপিল বিভাগে বহলা থাকার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ করেছেন দলটির নেতাকর্মীরা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার দুপুরে এ বিক্ষোভ মিছিল করেন তারা। সিলেট মহানগর জামায়াতের প্রচার বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়েছে, মিছিলটি নগরীর পূর্ব জিন্দাবাজার থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সমাবেশে মহানগর জামায়াত নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, ‘কোনও অপরাধের জন্য নয়, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে আজহারকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।’

তারা আজহারের বিরুদ্ধে উত্থাপিত সব অভিযোগ মিথ্যা দাবি করে তাকেসহ মাওলানা আব্দুস সুবহান ও দেলাওয়ার হোসাইন সাঈদীর দণ্ডাদেশ বাতিলের দাবিও জানান। জামায়াতকে নেতৃত্বশূন্য করতেই আজহারকে বিচারের নামে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে বলেও অভিযোগ করেন তারা।

সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মোঃ ফখরুল ইসলাম, সহকারী সেক্রেটারী মোঃ শাহজাহান আলী, জামায়াত নেতা মাওলানা মুজিবুর রহমান, মাওলানা মশাহিদ আহমদ, মাওলানা আলাউদ্দিন, উবায়দুল হক শাহীন ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি ফরিদ আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আজহারকে মৃত্যুদণ্ড দেন। গত বৃহস্পতিবার (৩১ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই সাজা বহাল রাখেন।

শেয়ার করুন