অতিরিক্ত দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রিকারীরা মানবতার শত্রু : মেয়র আরিফ

সিলেটের সকাল রিপোর্ট :: যারা অতিরিক্ত দামে পিঁয়াজ, লবণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করে তাদেরকে মানবতার শত্রু বলে আখ্যায়িত করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি তাদের হুশিয়ার করে দিয়ে বলেন, ‘চড়া দামে নয়, নির্ধারিত দামেই পিঁয়াজমহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করতে হবে। অন্যতায় জরিমানাসহ কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।প্রয়োজনে তাদের ব্যবসা প্রতিষ্টান সিলগালা করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

মঙ্গলবার সকালে নগরীর বন্দরবাজার, লালবাজার ও ব্রক্ষময়ী বাজার পরিদর্শনকালে মেয়র আরিফুল হক চৌধুরী ব্যবসায়ীদের উদ্দেশ্যে এমন হুঁশিয়ারি দেন।

এসময় ব্রক্ষময়ী বাজারের ৩টি মুদি দোকানে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করার ইনসাফ গ্রোসারী ১০ হাজার, এসএম ট্রেডার্স ২০ হাজার ও আনিস মিয়া স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এর আগে মেয়র নগরীর লালবাজারে বিভিন্ন মাংসের দোকান পরিদর্শন করেন। এসময় পঁচা ও বাসি মাংস মজুদ করে রাখায় দুটি মাংসের দোকানের মাংস জব্দ করেন তিনি।

অভিযানে সিসিকের নির্বাহী প্রকৌশলী আলী আকবর, লাইসেন্স কর্মকর্তা মো. জাহাঙ্গির সহ সিসিকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযানে মেয়র বলেন, ‘নিত্যপণ্যের বাজার স্বাভাবিক রাখতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে। সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ জসীম উদ্দিন সহ অন্যান্য কর্মকর্তাদের নিয়ে প্রতিদিন বাজার মনিটরিংয়ের ব্যবস্থা করা হয়েছে। তারা প্রতিদিন নগরীর বিভিন্ন বাজার মনিটরিং করবেন।’

শেয়ার করুন