সিলেট প্রেসক্লাব- মুহিবুন্নেছা স্মৃতি সম্মাননা পাচ্ছেন কামকামুর রুনু

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট প্রেসক্লাব- মুহিবুন্নেছা স্মৃতি সম্মাননা- ২০১৯ এর জন্য মনোনিত হয়েছেন বিশিষ্ট সাংবাদিক, আরটিভির স্টাফ রিপোর্টার কামকামুর রাজ্জাক রুনু। সম্প্রতি সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভায় এ মনোনয়ন চূড়ান্ত করা হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানান প্রেসক্লাব সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ। আগামী ১৭ অক্টোবর প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তাকে এ সম্মাননা প্রদান করা হবে।

সাংবাদিক কামকামুর রাজ্জাক রুনু সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের বাদেদেউলী গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬০ সালের ২রা জুলাই জন্ম গ্রহন করেন। তার পিতা মরহুম মোঃ আব্দুর রাজ্জাক চৌধুরী (লাল মিয়া) স্থানীয় ঘিলাছড়া উচ্চ বিদ্যালয়ের একজন প্রতিষ্ঠাতা শিক্ষক ছিলেন। আর মাতা মরহুমা আছিয়া খানম।

কামকামুর রাজ্জাক রুনু পেশাদার সাংবাদিকতায় যুক্ত হন ১৯৯৩ সালে তৎকালীন জাতীয় দৈনিক আজকের কাগজ এর সিলেট প্রতিনিধি হিসেবে নিয়োগ লাভের মধ্য দিয়ে। ১৯৯৩ থেকে ২০০৬ সাল পর্যন্ত টানা ১৩ বছর আজকের কাগজ এর জেলা প্রতিনিধি ও স্টাফ রিপোর্টার হয়ে সিলেট ব্যুরো প্রধানের দায়িত্ব পালন করেন তিনি। ২০০৬ সালে তিনি বেসরকারি টেলিভিশন “চ্যানেল ওয়ান” এর সিলেট বিভাগীয় প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ ২০০৯ সাল থেকে বেসরকারি টিভি চ্যানেল “আরটিভি’র সিলেট জেলা প্রতিনিধি ও স্টাফ রিপোটার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন কামকামুর রাজ্জাক রুনু। আরটিভি ছাড়াও তার সম্পাদনায় সিলেট বার্তা ২৪ ডট কম নামে একটি অনলাইন পোর্টাল রয়েছে।

সাংবাদিকতায় দীর্ঘদিন ধরে নিজেকে নিয়োজিত রাখা কামকামুর রাজ্জাক রুনু ১৯৯৬ সালে সিলেটের শতাধিক বছরের সাংবাদিকতার স্মারক প্রতিষ্টান সিলেট প্রেসক্লাবের সদস্য হন। তিনি একবার এই প্রতিষ্টানের অফিস সম্পাদক এবং দু’বার কার্য্যনির্বাহী পরিষদের সদস্য ছিলেন। বর্তমানে তিনি টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবে দায়িত্ব পালণ করছেন। এছাড়া, তিনি ইলেকট্রনিক জার্ণালিস্ট এসোসিয়েশন- ইমজা সিলেট এর সাবেক সভাপতি ছিলেন।

সাংবাদিকতা শুরু করার আগে সিলেটে ছাত্র রাজনীতির পরিচিত মুখ ছিলেন কামকামুর রাজ্জাক রুনু। ১৯৮৪-৮৫ সালে তিনি জাসদ সমর্থিত ছাত্রলীগের সিলেট জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন