সিলেটে বিনিয়োগে আগ্রহী হংকংয়ের বিনিয়োগকারীরা

সিলেট চেম্বার নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ে হংকংয়ের বিনিয়োগকারী মি. ক্লারেন্স

সিলেটের সকাল ডেস্ক :: হংকং থেকে আগত বিনিয়োগকারী মি. ক্লারেন্স ওয়েই’র সাথে মতবিনিময় করেছেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ। শনিবার বিকেলে চেম্বার বোর্ড রুমে এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব।

বক্তব্যে মি. ক্লারেন্স ওয়েই বলেন, ‘বাংলাদেশ শিল্প খাতে যথেষ্ট সম্ভাবনাময়। এখানে শ্রমবাজার সস্তা এবং পণ্যের চাহিদাও প্রচুর। তার কোম্পানী নেটপেক হংকং লিমিটেড বিভিন্ন ধরণের জুয়েলারী বক্স, ঘড়ির বক্স, লেদার ব্যাগ ইত্যাদি তৈরী করে এবং বিশ্বের বিভিন্ন দেশে সরবরাহ করে। তিনি চট্টগ্রাম ও সিলেটে বিনিয়োগে আগ্রহী বলে জানান। একই সাথে পর্যাপ্ত সুযোগ-সুবিধা পেলে বিদেশী বিনিয়োগকারীরা অবশ্যই এদেশে বিনিয়োগ করবে বলেও মন্তব্য করেন তিনি।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব বলেন, ‘হংকং এশিয়ার মধ্যে অর্থনৈতিকভাবে অত্যন্ত সমৃদ্ধ এলাকা। হংকং এ অনেকগুলো মাল্টি ন্যাশনাল কোম্পানীর হেড অফিস অবস্থিত। হংকং এর সাথে বাংলাদেশের বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির ব্যাপক সম্ভাবনা রয়েছে। এ জন্য উভয় দেশের ব্যবসায়ীদের একত্রে কাজ করতে হবে।’

তিনি বলেন, ‘বাংলাদেশে বর্তমানে বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। বর্তমান সরকার বিদেশী বিনিয়োগকারীদের জন্য সহযোগিতার দ্বার উন্মুক্ত করে দিয়েছেন। তিনি সিলেটে নির্মিতব্য শ্রীহট্ট ইকোনমিক জোন ও বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কে বিনিয়োগের জন্য হংকং এর বিনিয়োগকারীদের আহবান জানান এবং এ ব্যাপারে সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।’

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মোঃ এমদাদ হোসেন, মোঃ আতিক হোসেন, প্রবাসী বিনিয়োগকারী ফখরুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ নূর আলম, মোঃ হাসান ইমাম প্রমুখ।

শেয়ার করুন