সিলেটে বাউবি’র ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সিলেটের সকাল ডেস্ক :: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী সিলেটে পালিত হয়েছে। সোমবার দক্ষিণ সুরমায় বাউবি আঞ্চলিক কেন্দ্রে প্রতিষ্ঠা বার্ষিকীতে ছিল বর্ণাঢ্য আয়োজন।

উৎসবমুখর পরিবেশে দিনব্যাপী দিবসটিতে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন শেষে বর্ণাঢ্য র‌্যালি, ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা এবং প্রীতিভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। র‌্যালী পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করেন বাউবি সিলেটের আঞ্চলিক পরিচালক আবু আহসান এহতেশামুল হক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বালাগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ও সমন্বয়ক লিয়াকত শাহ ফরিদী, মদন মোহন কলেজের সহযোগী অধ্যাপক ও বিবিএস প্রোগ্রামের সমন্বয়কারী সৈয়দ শাহ আবদুল ওয়াদুদ এবং প্রগতি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক ও সমন্বয়কারী মৃদুল বরন আচার্য।

বাউবি’র বিভিন্ন প্রোগ্রামে অধ্যয়নরত প্রায় ৫০ জন শিক্ষার্থী, সিলেট আঞ্চলিক কেন্দ্রর কর্মকর্তা/কর্মচারী বৃন্দ, আঞ্চলিক কেন্দ্রের আওতাধীন মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ এবং ছাতক উপ-আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা/কর্মচারীবৃন্দের অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

১৯৯২ সালের ২১ অক্টোবর উন্মুক্ত ও দূরশিক্ষণ পদ্ধতির একমাত্র বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে। ২৭ বছরে বিশ্ববিদ্যালয়টি অর্জন করেছে মানুষের আস্থা ও ভালবাসা। সারা দেশে ১২টি আঞ্চলিক কেন্দ্র, ৮০টি উপ-আঞ্চলিক কেন্দ্র এবং ১ হাজার ৫০৬ টি স্টাডি সেন্টারের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে দেশের শিক্ষা খাতে উল্লেখযোগ্য অবদান রাখছে।

শেয়ার করুন