সিলেটে ঠোঁট, তালুকাটা ও পোড়া রোগীদের বিনামূল্যে অপারেশন ২ নভেম্বর থেকে

সিলেটের সকাল রিপোর্ট :: আগামী ২ নভেম্বর থেকে সিলেটে বিনামূল্যে ঠোঁট কাটা, তালুকাটা ও আগুনে পোড়া রোগীদের আধুনিক প্লাস্টিক সার্জারি অপারেশন করবে বিদেশি বিশেষজ্ঞ টিম। দশদিনব্যাপী এ ক্যাম্পেইন চলবে ১২ নভেম্বর পর্যন্ত। ৬ষ্ট বারের মতো রোটারি ক্লাব অব জালালাবাদ এই উদ্যোগ নিয়েছে। অপারেশন করাতে আগ্রহী রোগী বা তার অভিভাবকরা ১৫ অক্টোবর পর্যন্ত নাম নিবন্ধন করতে পারবেন। ইতোমধ্যে সিলেটসহ দেশের বিভিন্ন স্থান থেকে দেড়-শতাধিক রোগী নিবন্ধন করেছেন।

শনিবার রোটারি ক্লাব অব জালালাবাদ সিলেটের মানিকপীর রোডের রোটারি হাসপাতাল সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সকলের সহযোগিতা কামনা করেন রোটাপ্লাস্ট কমিটি-২০১৯ এর চেয়ারম্যান রোটারিয়ান মাসুদ আহমদ চৌধুরী। সংবাদ সম্মেলনে তিনি জানান, রোটারি ক্লাব অব জালালাবাদ ৩৪ বছর ধরে সমাজের সুবিধা বঞ্চিতদের সেবায় কাজ করে আসছে। গত ৫ বছর যাবত ঠোঁট কাটা, তালুকাটা ও আগুনে পোড়া রোগীদের সেবা দিয়ে আসছে। এবার ষষ্ঠবারের মত উদ্যোগ নেওয়া হয়েছে।

এ জন্য এবার আমেরিকা থেকে ২৫ জন বিশ্বমানের প্লাস্টিক সার্জারী টিম সিলেট আসছেন। আগ্রহী রোগীদের ১৫ অক্টোবরের মধ্যে টেলিফোনে কিংবা স্বশরীরে উপস্থিত হয়ে সিলেট নগরীর তেলিহাওরস্থ ‘পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে নিবন্ধন করাতে পারবেন। পরে ১৬ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পার্ক ভিউ মেডিকেল কলেজে রোগী বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। এ কার্যক্রম সার্বিক ব্যবস্থাপনায়, সমন¦য় সাধনে, পরিচালনায় ও প্রচারনায় দায়িত্বে রয়েছে রোটারী ক্লাব অব জালালাবাদ।

পিডিজি রোটারিয়ান মঞ্জুরুল হক চৌধুরী, পিডিজি রোটারিয়ান সাঈদ আহমদ চৌধুরী, সেক্রেটারী রোটারিয়ান হাবিব আল নুর, রোটাপ্লাস্ট পাবলিসিটি কমিটির চেয়ারম্যান রোটারিয়ান সাংবাদিক আবু তালেব মুরাদ, পিপি রোটারিয়ান মোস্তফা কামাল, পিপি রোটারিয়ান হানিফ মোহাম্মদ, পিপি রোটারিয়ান মোজাক্কির হোসেন কামালী, রোটারিয়ান মাহবুবুল আলম মিলন, রোটারিয়ান আখতার আহমদ, রোটারিয়ান মঞ্জুর আল বাছিত, রোটারিয়ান ইমরান কামাল বুলবুল, রোটারিয়ান ইকবাল হোসেন, রোটারিয়ান জে এম এইচ জে ফেরদৌস, রোটারিয়ান স্বপ্না বেগম, রোটারিয়ান সাইফুল ইসলাম চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন