‘সাইবার নিরাপত্তায় সচেতনতার বিকল্প নেই’

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী বলেছেন, ‘সাইবার নিরাপত্তায় সচেতনতার বিকল্প নেই। এই সচেতনতার মাধ্যমে আমরা আমাদের ব্যক্তিগত তথ্য, কম্পিউটার, আমাদের বিভিন্ন ধরনের ডিজিটাল ডিভাইসকে – হ্যাকিং ও বিভিন্ন ধরনের আক্রমন থেকে নিরাপদ রাখতে পারি।’

রোববার সিলেট উইমেন চেম্বার আয়োজিত ‘অনলাইন সাইবার সিকিউরিটি প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সাইবার ক্রাইমের শিকার সবচেয়ে বেশি আমাদের মেয়েরা হয়ে থাকেন। তাই স্যোশাল মিডিয়া ব্যবহারে সর্তক থাকতে হবে।

উইমেন চেম্বার মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় সভাপত্বি করেন সিলেট উইমেন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, উইমেন চেম্বার সিলেটের নারীদের কল্যানে কাজ করে যাচ্ছে। তিনি এ ব্যাপারে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাইবার সিকিউরিটি এক্সপার্ট আবদাল আহমেদ, আমেরিকান কর্নার সিলেট এর প্রধান মোস্তফা। ফ্রিল্যানসার ল্যাব এর কর্ণধার সাইদুল হোসেন। উইমেন চেম্বারের পরিচালক লুবানা ইয়াসমিন,রাহিলা জেরিন কানন, রাবেয়া আক্তার রিয়া ও শামসুন নাহার।

শেয়ার করুন