শাবির প্রতি আসনে লড়বে ৪২ জন ভর্তিচ্ছু

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ৪২ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে। এ বছর ১৭০৩টি (কোটাসহ) আসনের বিপরীতে ৭০ হাজার ৫৩৪ টি আবেদন জমা পড়েছে।

ভর্তি কমিটি সূত্র জানায়,এবারের ভর্তি পরীক্ষায় “এ” ইউনিটের ৬১৩টি আসনের বিপরীতে ২৭ হাজার ৩৯ জন এবং বি ইউনিটে ৯৯০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৪৩ হাজার ৫০৪ জন। যা গতবারের তুলনায় ৫ হাজার ৫২৫ জন কম।

এরমধ্যে এ-ইউনিটের ৬১৩ টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২৭ হাজার ৩৯ জন শিক্ষার্থী এবং বি-ইউনিটের ৯৯০ টি আসনের বিপরীতে আবেদন করেছেন মোট ৪৩ হাজার ৫০৪ জন শিক্ষার্থী। বি১-ইউনিটে আবেদন করেছেন ৪০ হাজার ৫৪১ জন ও বি২-ইউনিটে আবেদন করেছেন ২ হাজার ৯৬৩ জন শিক্ষার্থী।

গতবারের (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষায় “এ” ইউনিটের ৬১৩টি আসনের বিপরীতে ২৮ হাজার ৮০৩ জন এবং বি ইউনিটে ৯৯০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৪৭ হাজার ২৬৫ জন।

এবার এ ইউনিটে ৬১৩টি ও বি ইউনিটে ৯৯০টি আসনে শিক্ষার্থী ভর্তি করানো হবে। এ ছাড়া ইউনিটভুক্ত আসন ছাড়াও সংরক্ষিত আসনে সর্বমোট ১০০ জন শিক্ষার্থী (মুক্তিযোদ্ধার সন্তান কোটায় ২৮ জন, ক্ষুদ্র নৃগোষ্ঠী/জাতিসত্বা/হরিজন-দলিত কোটায় ২৮, প্রতিবন্ধী কোটায়১৪, চা শ্রমিক কোটায় ৪, বিকেএসপি কোটায় ৬ ও পোষ্য কোটায় ২০) বিভিন্ন বিভাগে ভর্তি করানো হবে।

আগামী ২৬ অক্টোবর (শনিবার) সকাল সাড়ে ৯টায় এ-ইউনিট ও দুপুর ২ টা ৩০ মিনিটে বি-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত যেকোন তথ্য ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ( www.admission.sust.edu/ ) থেকে জানা যাবে।

শেয়ার করুন