শাবিতে সিলেট বিভাগীয় স্কুল-কলেজ বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিলেট বিভাগীয় স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা ‘সাস্ট ডিভিশনালস ২০১৯’ সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক বিষয়ক সংগঠন সাস্ট স্কুল অব ডিবেট (সাস্ট-এসডি) এর উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। এতে স্কুল পর্যায়ে বর্ডারগার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ ডিবেটিং ক্লাব (ডিসিবি) কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় অগ্রগামী ডিবেটিং ক্লাব (এডিসি)। স্কুল পর্যায়ে ডিবেটার অব দ্য টুর্নামেন্ট হয়েছেন অগ্রগামী ডিবেটিং ক্লাবের নিশাত তাহিয়াত প্রমী।

এছাড়া ওপেন চ্যাম্পিয়ন (স্কুল ও কলেজ) পর্যায়ে সিলেট মডেল স্কুল এন্ড কলেজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ ডিবেটিং ক্লাব। ওপেন চ্যাম্পিয়ন (স্কুল ও কলেজ) পর্যায়ে ডিবেটার অব দ্য টুর্নামেন্ট হয়েছেন বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ ডিবেটিং ক্লাবের সৈয়দ আহলান জাহিদ।

ফাইনাল শেষে রাত সাড়ে ৮টায় প্রতিযোগিতার সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহমুদ হাসান। সংগঠনের সভাপতি ত্রিদিপ সেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আসিফ ইকবালের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি কাজী খায়রুন নাহার মিতু, সাবেক সাধারণ সম্পাদক মকবুল চৌধুরী অমিত, গ্রাফিক্স গ্যালারির ইমন তালুকদার। এসময় অন্যান্যদের মধ্যে সাবেক সিনিয়র সহ-সভাপতি ইমদাদুল হক, সাবেক সাধারণ সম্পাদক আদনান শাহ নাহিদসহ সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় আমন্ত্রিত অতিথিরা বিজয়ীদের হাতে পুরষ্কার ও ক্রেস্ট তুলে দেন।

প্রসঙ্গত, শনিবার সকাল ৯টায় থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই প্রতিযোগিতা শুরু হয়। শনিবার ও সোমবার দুই দিনব্যাপী এই প্রতিযোগিতায় সিলেট বিভাগের ১৬টি স্কুল ও কলেজ অংশগ্রহণ করেছিল।

শেয়ার করুন