মালয়েশিয়ায় মেয়র আরিফকে সংবর্ধনা

সিলেটের সকাল ডেস্ক :: দেশের সার্বিক উন্নয়নে প্রবাসীদের অংশগ্রহণ কোন অংশেই কম নয় উল্লেখ করে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে থাকা প্রায় এক কোটিরও বেশি বাংলাদেশি দেশের উন্নয়নে অবদান রেখে চলেছেন, তারা নিয়মিত পাঠাচ্ছেন রেমিটেন্স। আর এই রেমিটেন্সই বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) মালয়েশিয়ার স্থানীয় সময় রাত ১২টায় বুকিত বিনতানের একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে ‘সিলেট বিভাগীয় এসোসিয়েশন’ আয়োজিত সিসিক মেয়রকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসোসিয়েশনের সভাপতি নুর মিয়ার সভাপতিত্বে ও মোহাম্মদ জাকারিয়ার সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র আরিফুল হক চৌধুরী আরো বলেন, সিলেট নগরী এখন একটি আধুনিক পর্যটন নগরী ও প্রবাসী বান্ধব নগরী হিসেবে গড়ার কাজ শুরু হয়েছে। সিলেটে পর্যটন খাতে বিনিয়োগ একটি সম্ভাবনাময় খাত উল্লেখ করে এ খাতে মালেশিয়ায় বসবাসরত প্রবাসীদের বিনিয়োগের আহবান জানান তিনি। মেয়র বলেন, “আপনারা সিলেটের পর্যটন খাত সহ বিভিন্ন খাতে বিনিয়োগ করুন, আপনাদের জ্ঞান ও অভিজ্ঞতা সিলেট সহ সারা দেশের উন্নয়নে কাজে লাগান। আমরা আপনাদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রস্তুত রয়েছি।”

শহীদুল হকের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবাদুর রহমান চৌধুরী।

বক্তব্য রাখেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন, সংগঠনিক সম্পাদক মাহবুবুল হক, সহ-সভাপতি শাহাদাত রাসেল, সহ সাংগঠনিক সম্পাদক এম জে কাওসার, উজ্জল হোসেন, করিম, ইমাম সিয়েব, আক্তার হোসেন, আনোয়ার হোসেন সেলিম, মকসুদ কুদ্দুস, আব্দুল আউয়াল, শেখ রুহেল, শাহিন জাবেদ, রাজু, এনাম, জালাল প্রমূখ।

সংবর্ধনা অনুষ্ঠানে সিসিকের প্রধান হিসাবরক্ষন কর্মকর্তা আ ন ম মনসুফ ও মেয়রের ব্যাক্তিগত সহকারী মো. সোহেল আহমদ উপস্থিত ছিলেন।

গত মঙ্গলবার (১৫ অক্টোবর) মালেশিয়ায় ‘এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম’ আর্ন্তজাতিক সম্মেলনে যোগ দেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ৩ দিনব্যাপী এই সম্মেলনের সমাপ্তি হয়।

শেয়ার করুন