মাঠের আন্দোলনের ইতি টানল বুয়েট শিক্ষার্থীরা

সিলেটের সকাল ডেস্ক :: মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচারসহ ১০ দফা দাবি নিয়ে চালিয়ে আসা মাঠপর্যায়ের আন্দোলনের ইতি টেনেছে বুয়েটের শিক্ষার্থীরা। তবে আবরার হত্যার অভিযোগপত্র জমা দেওয়ার পর আসামিদের বুয়েট থেকে একাডেমিকভাবে স্থায়ী বহিষ্কার না করা পর্যন্ত কোনো ধরনের একাডেমিক কার্যক্রমে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে মাঠের আন্দোলনে আপাতত ইতি টানার ঘোষণা দিয়েছেন তাঁরা।

আজ মঙ্গলবার বিকেলে বুয়েট শহীদ মিনারে এক সংবাদ ব্রিফিংয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়। এর আগে বুয়েট ভর্তি পরীক্ষা উপলক্ষে দুদিন বিরতি দিয়ে সকালে ক্যাম্পাসে আবার জড়ো হন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, আমরা লক্ষ্য করেছি, অন্তরাল থেকে একটি স্বার্থান্বেষী মহল নিজেদের এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছে। আমরা সুস্পষ্টভাবে বলতে চাই, এ ধরনের কোনো স্বার্থান্বেষী মহলের সঙ্গে আমাদের কোনো সম্পৃক্ততা নেই। আমরা দেশবাসীর প্রতিও আহ্বান জানাই, এসব স্বার্থান্বেষী মহলের এজেন্ডা দেখে বিভ্রান্ত হবেন না। আমরা মাঠ পর্যায়ে আমাদের অবস্থান দীর্ঘায়িত করে ভিন্ন খাতে প্রবাহিত করার সুযোগ দিতে চাই না। সে কারণে আগামীকাল থেকেই আমরা মাঠ পর্যায়ের আন্দোলনের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে সোমবার আবরার হত্যাকারীদের বিচারের দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। বুয়েটে ভর্তি পরীক্ষার কারণে গত রোববার ও গতকাল সোমবার আন্দোলন শিথিল করা হয়। আজ থেকে আন্দোলন পুরোদমে চলবে বলে জানানো হয়।

আবরার হত্যার বিচার দাবিতে পরবর্তী কর্মসূচি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠক করছেন বুয়েট শিক্ষার্থীরা। বুয়েট ক্যাফেটেরিয়া প্রাঙ্গনে এই বৈঠক হচ্ছে। বিকাল ৫টায় সাংবাদিকদের ব্রিফিং করে পরবর্তী কর্মসূচির বিষয়ে জানান আন্দোলনকারীরা।

শেয়ার করুন