বুয়েট ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা

সিলেটের সকাল ডেস্ক :: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) হলে হলে উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার বুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি জামিউস সানি ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলের কক্ষসহ তিনটি কক্ষ সিলগালা করেছে কর্তৃপক্ষ। এছাড়া অবৈধ ও বহিরাগতদের হল ছেড়ে চলে যেতে নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ে সাংগঠনিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ করার পর এ পদক্ষেপ নেয়া হলো।

বুয়েটের আহসান উল্লাহ হলের ৩২১ নম্বর কক্ষে থাকতেন জামিউস সানি। আজ বুয়েটের ছাত্রকল্যাণ উপদেষ্টা অধ্যাপক ড. মো. মিজানুর রহমান রুমটি সিলগালা করেন। অন্যদিকে শেরেবাংলা হলে বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলের ৩০১২ নম্বর রুমও সিলগালা করা হয়েছে। আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেপ্তার হয়েছেন তিনি।

এর আগে বুয়েটের হলগুলো থেকে সিট দখলকারীদের উচ্ছেদ ও ছাত্রসংগঠনগুলোর অফিস সিলগালা করার নির্দেশনা জারি করে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. সাইদুর রহমানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, অবৈধভাবে যারা হলের সিট দখল করে আছে, তাদেরকে হলের সিট খালি করা, ছাত্রসংগঠনগুলোর অফিস কক্ষ বন্ধ করে তা সিলগালা করার জন্য ছাত্রকল্যাণ পরিচালক ব্যবস্থা নিবেন।

শেয়ার করুন