‘বর্জ্য ব্যবস্থাপনায় যুগান্তকারী পদক্ষেপ সিসিকের’

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট নগরীকে একটি আধুনিক ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে সিসিক কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি এও বলেন, উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ এখন আর বর্জ্যকে বর্জ্য হিসেবে বিবেচনা না করে, বর্জ্যকে সম্পদে রূপান্তরের পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। সিলেট সিটি করপোরেশন ইতিমধ্যে বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিক প্রযুক্তি ব্যবহার শুরু করেছে। বর্জ্য ব্যবস্থাপনায় নেয়া হয়েছে যুগান্তকারী পদক্ষেপও বলে উল্লেখ করেন তিনি।

সোমবার নগর ভবনের সামনে বিশ্ব বসতি দিবসের র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, ‘বিশ্ব বসতি দিবসের এবারের প্রতিপাদ্য অত্যান্ত সময়োপযোগি। ‘বর্জ্য হোক সম্পদ, পরিচ্ছন্ন জনপদ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট সিটি কর্পোরেশন বর্জ্য ব্যবস্থপনায় আরো সচেতন ভাবে দায়িত্ব পালন করবে। সেই সাথে নগরীকে পরিচ্ছন্ন ও সুন্দর রাখতে নগরবাসীকেও আরো সচেতন হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরীও বক্তব্য দেন। পরে নগর ভবনের সামনে থেকে বেসরকারী সেবা সংস্থা ব্রাকের আয়োজনে বের করা হয় এক বর্নাঢ্য র‌্যালি। র‌্যালিতে অংশ নেন সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: জাহিদুল ইসলাম সুমন, ব্রাক সিলেটের আঞ্চলিক সমন্বয়কারী তুহিন আলমসহ ব্রাকের স্বেচ্ছাসেবক ও কর্মীরা।

শেয়ার করুন