জাপানে ব্যস্ত সময় পার করছেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান

সিলেটের সকাল ডেস্ক :: জাপানে ব্যস্ত সময় পার করছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি । অর্থনৈতিক ও মানবসম্পদ উন্নয়নবিষয়ক একটি সেমিনারে যোগ দিতে চারদিনের সরকারি সফরে মঙ্গলবার তিনি জাপান পৌঁছান।

বুধবার স্থানীয় সময় বিকেল চারটায় জাপানের মিনিস্ট্রি অফ জাস্টিসের মন্ত্রী কাৎসুইউকি কাওয়াইকের সাথে তার কার্যালয়ে এক বৈঠক করেছেন তিনি।

বৈঠকে তিনি জাপানের মিনিস্ট্রি অফ জাস্টিসের মন্ত্রীকে স্পেসিফায়েড স্কিল্ড ওয়ার্কার নেয়ার বিষয়ে পরীক্ষা দ্রুত আয়োজন করার জন্য অনুরোধ করেছেন। উত্তরে মিনিস্ট্রি অফ জাস্টিসের মন্ত্রী বিষয়টি পরীক্ষা করে ব্যবস্থা নিবেন এবং পরীক্ষার সিডিউল জানাবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন।

এরপরে বিকাল সাড়ে পাঁচটায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি জাইকা অফিসে জাইকা’র ভাইস প্রেসিডেন্ট কাজুহিকো কোশিকাওয়ার সাথে বৈঠক করেছেন।

এই বৈঠকে বাংলাদেশে জাপান- বাংলাদেশ ল্যাংগুয়েজ সেন্টার স্থাপন ও যৌথভাবে অন্যান্য টিটিসিতে কারিগরি সহায়তা প্রদান বিষয়ে আলোচনা হয়েছে। জাইকা কর্তৃপক্ষ জানিয়েছে এসব বিষয়ে পরীক্ষা নিরীক্ষা করে সিদ্ধান্ত নেয়া হবে।

বৈঠক দুটিতে জাপানে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত রাবাব ফাতিমা, মন্ত্রীর একান্তসচিব আহমদ কবীর এবং সংশ্লিষ্ট উচ্চপর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

উল্লেখ্য, জাপানের ইন্টারন্যাশনাল ম্যানপাওয়ার ডেভেলপমেন্টের (আইএম) আয়োজনে সেমিনার ১০ অক্টোবর টোকিওর গ্র্যান্ড প্রিন্স হোটেলে অনুষ্ঠিত হবে। এ ছাড়া সফরকালে মন্ত্রী জাপানের বিভিন্ন শিল্প, কারখানা এবং প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করবেন। আগামী রোববার সকালে মন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

শেয়ার করুন