জাপানে কর্মী পাঠানোর ভুয়া বিজ্ঞপ্তি, টিএমএসএস আইসিটিকে জরিমানা

সিলেটের সকাল রিপোর্ট :: সরকারি অনুমোদন ছাড়াই জাপানে কর্মী প্রেরণের কার্যক্রম পরিচালনা করায় টিএমএসএস আইসিটি (TMSS ICT)-কে সাড়ে দশ লক্ষ টাকা জরিমানা করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার রাজধানীর মিরপুরে টিএমএসএস ভবনে অভিযান চালিয়েছে এ জরিমানা করেন মন্ত্রণালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ড. মাসুমা পারভীন। এ অভিযানে র্যা ব-৩ এর মেজর মোঃ জাহাঙ্গীর আলম ও এএসপি রবিউল ইসলামসহ ১৮ সদস্যের একটি টিমও অংশ নেয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সহকারী একান্ত সচিব মোহাম্মদ রাশেদুজ্জামান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এতে বলা হয়েছে, ‘জাপানে চাকরীর প্রলোভন দেখিয়ে পত্রিকায় ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ ও কর্মীদের প্রশিক্ষণ ও ভিসা প্রসেসিং বাবদ প্রতি জনের নিকট হতে ৮ লক্ষ টাকা চার্জ ও ফি নেওয়ার প্রাক্কালে এ অভিযান পরিচালনা করা হয়।’

ওই অফিসের পরিচালক নিগার সুলতানা, জোনাল ম্যানেজার মনিরুল ইসলাম ও বাবলু সরোয়ার বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০১৩ এর ৩২ ও ৩৩ ধারায় যথাক্রমে চাকুরীর প্রলোভন দেখিয়ে ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ ও ভুয়া ডিমান্ড লেটার, ভিসা ক্রয়-বিক্রয় এর নামে অবৈধ অফিস খুলে ব্যবসা করছেন বলে প্রমাণিত হওয়ায় এ জরিমানা করা হয়।

শেয়ার করুন