২৪ সেপ্টেম্বর ব্রিটেনে অনুষ্ঠিত হচ্ছে হাছন রাজা উৎসব

প্রবাস ডেস্ক :: ‘লোকে বলে বলেরে ঘর বাড়ী ভালা নায় আমার’ কিংবা ‘মাটিরও পিঞ্জিরার মাঝে বন্দী হইয়ারে—-’ ইত্যাদিসহ অসংখ্য গানের মরমী কবি হাসন রাজা স্মরণে ব্রিটেনে ২য় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে হাছন রাজা উৎসব ২০১৯। বৃষ্টি আর্টস ফাউন্ডেশন ইউকের আয়োজনে আগামী ২৪ সেপ্টেম্বর লন্ডন সময় সন্ধ্যা ছয় কুইনস পার্ক রোডের বার্নলী ইয়ুথ থিয়েটারে এ উৎসব অনুষ্ঠিত হবে।

হাছন রাজা স্মরণে এ উৎসবে থাকবে নানাধরনের আয়োজন। থাকবে এ মরমী কবির জীবন ও কর্ম নিয়ে আলোচনা। বিলেতের প্রখ্যাত শিল্পীদের পরিবেশনায় থাকবে হাছন রাজার গান। এছাড়া, থাকবে বৃষ্টি ফাউন্ডেশনের পক্ষ থেকে বিলেতের তিনজন স্বনামধন্য গীতিকারকে ‘বৃষ্টি এওয়ার্ড’ সম্মাননা প্রদান।

মরমী কবির এ উৎসবে প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন লোক সঙ্গীতের প্রবাদ পুরুষ, একুশে পদকপ্রাপ্ত মুস্তাফা জামান আব্বাসী। এছাড়াও প্রখ্যাত ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

ব্রিটেনে অবস্থানরত সকল বাংলাভাষীদের হাছন রাজা উৎসবে যোগ দিতে বৃষ্টি ফাউন্ডেশনের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া এ উৎসবের পুরো অনুষ্ঠানটি একাধিক অনলাইনের মাধ্যমে লাইভ করা হবে। তাই, দেশ ও প্রবাসের যারা এ উৎসবে সরাসরি যোগ দিতে পারবেন না তাদেরকে ২৪ সেপ্টেম্বর ইউকে সময় সন্ধ্যা ছয়টা এবং বাংলাদেশ সময় রাত এগারোটা থেকে লাইভ সম্প্রচারে যোগ দিতেও আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকরা।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন