স্লোভাকিয়ার জঙ্গলে নিহত ফরিদের মরদেহ দেশে আনতে পররাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন

বিশ্বনাথ প্রতিনিধি :: ইউক্রেন থেকে ফ্রান্স যাওয়ার পথে স্লোভাকিয়ার জঙ্গলে মারা যাওয়া সিলেটের বিশ্বনাথ উপজেলার কারিকোনা গ্রামের ফরিদ উদ্দিন আহমদের মরদেহ ফেরত আনতে পররাষ্ট্রমন্ত্রী বরাবরে আবেদন করেছেন তার পিতা সমসাদ আলী। নিহত ফরিদ ইস্টার্ন ব্যাংকের সাবেক কর্মকর্তা; তিনি গত বছরে বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে রাশিয়া যান। পরে সেখান থেকে ইউক্রেন হয়ে ফ্রান্স পাড়ি দিতে চেয়েছিলেন।

সোমবার দুপুরে তার পিতার পক্ষে আবেদনটি নিয়ে সচিবালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপির দপ্তরে ছুটে যান সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী। তিনি ফরিদ আহমদের মরহেদ দেশে ফিরিয়ে আনার বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণে পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন। এ সময় ফরিদের লাশ দ্রুত দেশে ফেরত আনার ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনও সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন তাকে।

শফিকুর রহমান চৌধুরীর ব্যক্তিগত সহকারী কবিরুল ইসলাম কবির এ তথ্য নিশ্চিত করেন। উল্লেখ্য, ফরিদ উদ্দিন আহমদ (৩৫) গত ২ সেপ্টেম্বর দালাল ও ৫ সঙ্গীর সাথে ইউক্রেন থেকে ফ্রান্স যাওয়ার পথিমধ্যে স্লোভাকিয়ার জঙ্গলে নিখোঁজ হন। এরপর গত ৯ সেপ্টেম্বর স্লোভাকিয়ার স্টারিনা জঙ্গল (দূর্গম পাহাড়ি এলাকা) থেকে ফরিদের মরহেদ উদ্ধার করে সেদেশের পুলিশ।

স্লোভাকিয়ার ‘জওজে টিভি’র বরাত দিয়ে সেদেশের ‘নোভেনী ডট এসকে’ নামের একটি অনলাইন নিউজ পোর্টাল সংবাদটি প্রচার করে। সেই প্রকাশিত সংবাদের সূত্র ধরে যুক্তরাজ্য থেকে স্লোভাকিয়ায় ছুটে যান ফরিদের স্বজনরা এবং তারা সেদেশের একটি মর্গে রাখা ফরিদের লাশ সনাক্ত করেন।

শেয়ার করুন