সুনামগঞ্জ বিএনপির দুই নেতা সিলেটে অস্ত্র চোরাচালানের জড়িত

সিলেট পুলিশ সুপারের জরুরি প্রেস ব্রিফিং

সিলেটের সকাল রিপোর্ট :: সুনামগঞ্জ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আনসার ও সেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুশ শহীদ এর নেতৃত্বে সিলেটের বিছনাকান্দি রোডে ভারত থেকে অস্ত্রের চালান আসছে। আার এই অস্ত্র চলে যাচ্ছে দেশের বিভিন্ন প্রান্তে। গতকাল মঙ্গলবার গ্রেফতারকৃত অস্ত্র চালানকারী আরব আলীর স্বীকারোক্তিতে এই তথ্য বেরিয়ে আসে।

বুধবার সকালে পুলিশ সুপার কার্যালয়ে জরুরি প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন পিপিএম এ তথ্য জানিয়েছেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সিলেটের সীমান্তবর্তী এলাকা গোয়াইন ঘাটের লাখাট (ভারত সীমান্ত) থেকে বাংলাদেশের সোনাহাট (বাংলাদেশ সীমান্ত) সীমান্তে ভারতীয় খাসিয়া সম্প্রদায়ের জনৈক ব্যক্তি তা বাংলাদেশে সরবরাহ করে। সেখান থেকেই স্থানীয় আরব আলী নামের ব্যক্তির মধ্য দিয়ে প্রবেশ করছে সিলেট অঞ্চলে। আমদানীকৃত সেই অস্ত্র আরব আলীর হাত ধরে চলে যায় সুনামগঞ্জের বিভিন্ন অঞ্চলে। তবে, অস্ত্রগুলো সিলেট অঞ্চলে বিক্রী না হয়ে সরাসরি বিএনপি এবং স্বেচ্ছাসেবক দলের নেতাদের হাত ধরে চলে যায় রাজধানীর বিভিন্ন স্থানে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এই অস্ত্র বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা ও পলিটিক্যাল ভায়োলেন্সে (রাজনৈতিক সহিংসতা) ব্যবহার করার কথা পুলিশ উড়িয়ে দিচ্ছে না। এখন থেকে অস্ত্র চোরাচালান বন্ধে পুলিশ সর্বাত্মক সতর্ক থাকবে বলে জানান তিনি। সুনামগঞ্জ বিএনপির এই দুই নেতাকে গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ ।

প্রসঙ্গত, মঙ্গলবার গোয়াইনঘাট সীমান্ত এলাকা আরব আলী (৫০) নামের এক অস্ত্র বিক্রেতাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকালে তার কাছ থেকে টু টু বোরের দুটি রিভলবার গুলিসহ উদ্ধার করা হয়। এর আগে গত ৫ সেপ্টেম্বর রাজধানীর যাত্রাবাড়ি এলাকা থেকে ১৬ রাউন্ড গুলিসহ ১২ চেম্বারবিশিষ্ট পয়েন্ট টু টু বোরের দুটি রিভলবারসহ ৩ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ৩ জনের মধ্যে ২জনই সুনামগঞ্জের স্বেচ্চাসেবক দলের দুই নেতা ।

শেয়ার করুন