সিসিক মেয়রের চেয়ারে বসলেন প্যানেল মেয়র লিপন

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন মেয়র প্যানেলের জ্যেষ্ঠ সদস্য প্যানেল মেয়র-১ ও ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস লিপন। সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরী রোববার দক্ষিণ কোরিয়া সফরে যান। আগামী ২৪ সেপ্টেম্বর মেয়র আরিফের দেশে ফেরার কথা রয়েছে।

তার অনুপস্থিতিকালীন সময়ে ভারপ্রাপ্ত হিসেবে মেয়রের দায়িত্ব পালন করবেন লিপন। রোববার সকালে দায়িত্বভার গ্রহণের পরপরই সিসিকের কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও নগরীর বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দারা তাকে ফুলের তোড়া উপহার দিয়ে অভ্যর্থনা জানান।  এসময় তিনি জানান, মেয়র আরিফুল হক চৌধুরী দেশে ফিরে না আসা পর্যন্ত সিলেট সিটি করপোরেশনের উন্নয়নে তিনি কাজ করে যাবেন।

উল্লেখ্য, সিটি করপোরেশনের আইন আইন অনুযায়ী মেয়রের অনুপস্থিতিতে প্রথম প্যানেল মেয়র, প্রথম প্যানেল মেয়র না থাকলে দ্বিতীয়, দ্বিতীয় না থাকলে তৃতীয় প্যানেল মেয়র ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন।

এদিকে,ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন লিপন। এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি বলেন, মহান সৃষ্টিকর্তার দয়া আর সাধারণ মানুষের ভালোবাসায় আজ সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব আমি পেয়েছি। ২৭ টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের কাছেও আমি কৃতজ্ঞ। সম্মানিত কাউন্সিলরদের ভোটে আমাকে ১ নং প্যানেল মেয়র নির্বাচিত হওয়ার ফলে আজকের ভারপ্রাপ্ত মেয়র হতে পেরেছি।’

তিনি ভারপ্রাপ্ত মেয়র হিসেবে নৈতিক দায়িত্ব পালন করতে পারেন, সে জন্য সমাজের বিবেক সাংবাদিকবৃন্দ ও সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তাবৃন্দসহ নগরবাসীর সহযোগিতা কামনা করেছেন।

শেয়ার করুন