সিকৃবির দুই অনুষদের শিক্ষার্থীদের ক্লাস বর্জন

সিকৃবি সংবাদদাতা :: বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) কৃষি প্রকৌশল টেকনিক্যাল ক্যাডার ও কৃষি অধিদপ্তরের কৃষি প্রকৌশলীদের জন্য আলাদা উইং চালুসহ চার দফা দাবিতে ক্লাস বর্জনসহ নানা কর্মসূচি পালন করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে ক্লাস বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, গণস্বাক্ষর ও মানববন্ধন করে তারা। সকালে অনুষদের সামন থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ চত্বরে শিক্ষার্থীরা গণস্বাক্ষর কর্মসূচি ও মানববন্ধন করে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পর একই দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে এসব কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

তাদের দাবির মধ্যে রয়েছে- কৃষি প্রকৌশলীদের প্রতিযোগিতামূলক চাকরিতে নিয়োগের ক্ষেত্রে বিভাগ সংশ্লিষ্ট প্রশ্নপত্র প্রনয়ণ নিশ্চিতকরণ, বিএডিসি, বিরি, বিনা ইত্যাদি প্রতিষ্ঠানে কৃষি প্রকৌশলীদের নিজস্ব পদ সৃষ্টি ও সিলেবাস সংশ্লিষ্ট প্রশ্নপত্রে নিয়োগ নিশ্চিতকরণ, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের অধীনে কৃষি বিষয়ে সরকারি স্কুল-কলেজের বিজ্ঞপ্তিতে কৃষির পাশাপাশি কৃষি প্রকৌশলীদের সুযোগ প্রদান।

কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ছাত্র সমিতির নেতৃত্বে এ আন্দোলন কর্মসূচি পালিত হয়। দাবি আদায়ে এ আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ১১ সেপ্টেম্বর থেকে চার দফা দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও বিক্ষোভ করে আসছে শিক্ষার্থীরা।

শেয়ার করুন