সাংবাদিক কামরুলের ইউরোপ যাত্রা উপলক্ষে সুহৃদ আড্ডা

সিলেটের সকাল রিপোর্ট :: তরুণ সাংবাদিক মো. কামরুল ইসলামের ইউরোপ যাত্রা উপলক্ষে ‘সুহৃদ আড্ডা’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল তিনটায় সিলেট প্রেসক্লাবের হলরুমে সাংবাদিক, সাহিত্যিক ও বন্ধুদের উপস্থিতি এ আড্ডা অনুষ্ঠিত হয়।

চলে যাওয়া মানে প্রস্থান নয়- বিচ্ছেদ নয়/ চলে যাওয়া মানে নয় বন্ধন ছিন্ন-করা আর্দ্র রজনী/ চলে গেলে আমারও অধিক কিছু থেকে যাবে/ আমার না-থাকা জুড়ে। রুদ্র মোহাম্মদ শহিদুল্লাহর এই কবিতার সুরে সহকর্মী ও বন্ধুরাও স্মৃতি রুমস্থন করে বলেন ক্ষনিকের প্রস্থান হলেও কামরুল থাকবে হৃদয়ের গহীনে।

এই চলে যাওয়া অতীতের সবখানে নিজেকে বার বার উপস্থিত করবে সহকর্মী ও প্রিয়জনদের হৃদয়ে।এই চলে যাওয়া প্রবাসে সুন্দর ও স্বপ্নীল পথ চলায় রচনা করবে চোখ জোড়ানো নতুন ভুবন।

সাংবাদিক কামরুল যেভাবে সিলেটের সাংবাদিকতায় মেধার স্বাক্ষর রেখে নিজেকে উজ্জ্বল করেছে প্রবাসে গিয়ে নিজেকে ঠিক তার চেয়ে বেশি আলোকিত করবে। সাথে সাথে দেশ ও মানুষের সেবায় অবদান রাখবে। বাংলাদেশিরা যেভাবে সবখানে মেধার স্বাক্ষর রেখে মর্যাদার আসন তৈরি করেছেন কামরুল ও নেতৃত্বের জায়গায় নিজেকে উদ্ভাসিত করবে স্বমহিমায়। এমন প্রত্যাশার কথা বলেছেন সুহৃদজন।

সুহৃদ আড্ডায় সভাপতিত্ব করেন সিলেটের খ্যতিমান গল্পকার ও সাংবাদিক সেলিম আউয়াল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির। বিশেষ অতিথি ছিলেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, সাবেক সহ সভাপতি মো. আমজাদ হোসাইন, এডভোকেট মো. তাজ উদ্দিন।

দৈনিক সিলেটের ডাক এর স্টাফ রিপোর্টার মো. নূর আহমদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সুহৃদ আড্ডায় স্বাগত বক্তব্যে রাখেন সাংবাদিক আবু বকর সিদ্দিক। বক্তব্য রাখেন- সিলেট প্রেসক্লাবের কার্য নির্বাহী সদস্য মো. ফয়সল আলম, দৈনিক সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার কাউসার চৌধুরী, দৈনিক জালালাবাদের চীফ রিপোর্টার আহবাব মোস্তফা খান, সময় টিভির স্টাফ রিপোর্টার আব্দুল আহাদ, ইমজার কোষাধ্যক্ষ ও এনটিভির স্টাফ রিপোর্টার মারুফ আহমদ, সিলেটের ডাকের স্টাফ রিপোর্টার মো. ইউনুস চৌধুরী, সময় টিভির ক্যামেরা পার্সন দিগেন সিংহ, সাংবাদিক লুৎফুর রহমান তোফায়েল, সাংবাদিক শাফী চৌধুরী, আজিজ খান সজিব ও মাহফুজুর রহমান মারুফ।

উপস্থিত ছিলেন রাইজিংবিডি’র নিজস্ব প্রতিবেদক আব্দুল্লাহ আল মামুন, দৈনিক জালালাবাদের চীফ ফটোগ্রাফার হুমায়ূন কবির লিটন ও এটিএম তুরাব, রাসেল আহমদ খান, কামরুল হাসান তারেক, সাব্বির আহমদ কামালী, আব্দুল কাইয়ূম আনছারী, আল আমিন, তানভীর আহমদ প্রমুখ।

শেয়ার করুন