সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক :: ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ৩য় ম্যাচে রোববার (১৫ সেপ্টেম্বর) মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। দুই দলেরই সিরিজে এটি দ্বিতীয় ম্যাচ। দুই দলই জিম্বাবুইয়ের বিরুদ্ধে খেলেছে।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। টাইগাররা এ ম্যাচে জয় পেলে সিরিজে সেরা দল হয়ে থাকবে।

প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জিতলেও বাংলাদেশের টপ অর্ডারের পারফরম্যান্স ছিল হতাশাজনক। তবে তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্সে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জেতা স্বাগতিক দলের লক্ষ্য জয়ের ধারাবাহিকতা ধরে রাখা। আগের ভুল ত্র“টি শুধরে দ্বিতীয় ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করতে চান সাকিবরা। অন্যদিকে, আফগানিস্তানেরও লক্ষ্য জয়ের ধারাবাহিকতা ধরে রাখা। জিম্বাবুয়ের পর বাংলাদেশকেও হারাতে চায় তারা।

বাংলাদেশের সামনে আসলে মূল চ্যালেঞ্জ আফগানিস্তানের স্পিনাররা। রশীদ খান, মুজিব উর রহমান, মোহাম্মদ নবীরাই বড় হুমকি। সেই হুমকি এবার ব্যাটসম্যানদের দূর করে দিতে হবে, তা না হলে বিপদ আবার আসবে। স্পিনে আফগানিস্তান অনেক শক্তিশালী। বাংলাদেশ ক্রিকেটাররা যদি নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলে তাহলে পেস কিংবা ব্যাটিং বিভাগে আফগানদের ওপরেই থাকার কথা। এই দুই বিভাগের সঙ্গে যদি স্পিনটা একটু সামাল দেয়া যায়, তাহলে আফগানিস্তানকে হারানো সম্ভব।

আফগানদের কাছে সর্বশেষ তিন ম্যাচের টি২০ সিরিজে বাংলাদেশ হোয়াইটওয়াশ হলেও এবার দেশের মাটিতে আফগানদের হারানোর পালা। এর আগে ’১৪ সালে দেশের মাটিতে আফগানিস্তানকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ।

এই ম্যাচেও বৃষ্টি বাধা হয়ে দাঁড়াতে পারে। আবহাওয়া বার্তায় বলা হয়েছে, দুপুর থেকে বিকেল পর্যন্ত বৃষ্টি হতে পারে। এরপর আর বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বিকেলের বৃষ্টি খেলায় প্রভাব ফেলতে পারে। ম্যাচ যখন শুরু হবে তখন স্বাভাবিকভাবেই উইকেট ভেজা থাকবে। আউটফিল্ড ভেজা থাকবে। আর বিষয়টি মাথায় নিয়েই খেলতে হবে।

শেয়ার করুন