শাবি ভিসির সাথে ব্রিটিশ ডেপুটি হাইকমিশনারের সাক্ষাৎ

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার ক্যানবার হোসেইন বর।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে এ সাক্ষাৎ করেন তিনি। এসময় ব্রিটিশ হাইকমিশনের ভাইস কনসাল রাহিন এম চৌধুরী উপস্থিত ছিলেন। সোমবার শাবি রেজিস্ট্রার দপ্তর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাক্ষাৎকালে তারা শিক্ষা ও গবেষণাসহ পারস্পারিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। এ সময় ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ শাবিপ্রবি ক্যাম্পাসে আসার জন্য ডেপুটি হাইকমিশনার ক্যানবার হোসেইনকে ধন্যবাদ জানান।

প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বৃটিশ সংস্কৃতির সাথে সিলেটের সংস্কৃতির মিল রয়েছে। সিলেট অঞ্চলের প্রচুর লোক যুক্তরাজ্যে বসবাস করেন এবং তাদের মধ্যে অনেকেই রাষ্ট্র পরিচালনার সাথে সংযুক্ত। শাবিপ্রবির অনেক শিক্ষক যুক্তরাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গবেষণারত।

ভাইস চ্যান্সেলর প্রত্যাশা ব্যক্ত করে বলেন, ভবিষ্যতে শাবিপ্রবি ও যুক্তরাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা বিষয়ে সমঝোতামূলক চুক্তি হবে।

সৌজন্য সাক্ষাৎকালে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন