শাবির দিক থিয়েটারের ‘একুশের অঙ্কুশ’ শুরু

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অন্যতম নাট্য বিষয়ক সংগঠন দিক থিয়েটারের ২১ বছর পদার্পণ উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠান ‘একুশের অঙ্কুশ’ শুরু হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারের সামনে থেকে সংগঠনের উপদেষ্টা, সাবেক-বর্তমান সদস্যদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এসে মিলিত হয়। র‌্যালি শেষে কেক কেটে তিনদিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন দিক থিয়েটারের উপদেষ্টা পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মুখলেছুর রহমানসহ সংগঠনের সদস্যবৃন্দ।

‘একুশের অঙ্কুশ’ নামে এই অনুষ্ঠানমালার দ্বিতীয় দিন মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে লিটল থিয়েটারের পরিবেশনায় ‘ভাইবে রাধারমণ’ নাটক মঞ্চস্থ হবে এবং তৃতীয় দিনে বুধবার একই মিলনায়তনে সন্ধ্যা সাড়ে ৬টায় দিক থিয়েটার পরিবেশনায় ‘পুঁটি রামায়ণ’ নাটক মঞ্চস্থ হবে।

প্রসঙ্গত, ‘নাটকে সাম্যের আন্দোলন, জীবনের ভাষায় মুক্তি অন্বেষণ’ এই শ্লোগানকে সামনে রেখে ১৯৯৯ সালের ১৮ আগস্ট যাত্রা শুরু করে দিক থিয়েটার।

শেয়ার করুন