শাবিতে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফুটবল

শাবি প্রতিনিধি :: সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দুই দিনব্যাপী ‘স্পোর্টস সাস্ট কিডট’স ফুটবল টুর্নামেন্ট রোববার থেকে শুরু হয়েছে। ‘স্পোর্টস সাস্ট’র আয়োজনে এ টুর্ণামেন্টে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ক্যাম্পাস ও পাশ^বর্তী এলাকার চারটি দল অংশ নিয়েছে। এ চার দল হচ্ছে- সেইভ দ্যা ড্রিম-১, সেইভ দ্যা ড্রিম-২, লুথা-সেভেন ও কিন।

রোববার দুপুরে ট্রফি ও জার্সি উন্মোচন করা হয় এবং পরে বিশ^বিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডের সামনে থেকে শিশুদের নিয়ে একটি আনন্দ র‌্যালি বের বিশ^বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। টুর্নামেন্টের ফাইনাল সোমবার বিকাল ৪টায় বিশ^বিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে।

এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পোর্টস সাস্টের উপদেষ্টা ও বিশ^বিদ্যালয়ের ইন্ডাসট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়রিং বিভাগের সহকারী অধ্যাপক জাহিদ হাসান, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহম্মদ শাকিল ভূইয়া, পরিবেশবিদ্যা ও ভূগোল বিভাগের সহকারী অধ্যাপক মো. মুইদ হাসান ও সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক আশিষ কুমার বণিক প্রমুখ।

টুনার্মেন্টের আহ্বায়ক শিশির চক্রবর্তী বলেন, বিশ^বিদ্যালয়ের ডাইনিং-ক্যান্টিন, টং ও আশেপাশে অনেক সুবিধাবঞ্চিত শিশু রয়েছে। এরা খেলাধুলার আনন্দ থেকে প্রতিনিয়ত বঞ্চিত হচ্ছে। তারা যাতে এই খেলার মাধ্যমে শৈশবের আনন্দগুলো পেতে পারে সেজন্য আমরা এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছি।

শেয়ার করুন