মোগলগাও ইউনিয়নে আইজিএ ভেড়া বিতরণ

সিলেটের সকাল ডেস্ক :: এফআইভিডিবি সূচনা প্রকল্পের আয়োজনে সূচনা উপকারভূগি ৮৪টি পরিবারের মধ্যে ভেড়া বিতরণ করা হয়েছে। সিলেট সদর উপজেলার মোগলগাও ইউনিয়নে ইউকেএইড ও ইউরোপিয়ান ইউনিয়নের সহযোগিতায় মঙ্গলবার দুপুরে প্রতিটি পরিবারকে ১টি করে ভেড়া বিতরণ করা হয়।

সদর উপজেলার মোগলগাও ইউনিয়ন পরিষদের মাঠে সূচনা উপকারভূগিদের মাঝে ৮৪টি আইজিএ ভেড়া বিতরণের উদ্বোধন করেন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হিরন মিয়া। এসময় আরও উপস্থিত ছিলেন ইউপি সদস্য ফজলু মমিয়া, ইউপি সচিব নিহার জিৎ পাল, এফআইভিডিবি সূচনা প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর ফাহিম সারওয়ার, সিলেট উপজেলা কো-অর্ডিনেটর সাদিকুর রহমান কয়েস, পিএসআইএসও মো. ফকরুল ইসলাম, ইউনিয়ন কো-অর্ডিনেটর ফাহমিদা এলাহী বৃষ্টি।

এছাড়া আইজিএ ভেড়া বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জিপিউকে সভাপতি আরিফ মিয়া, সহ সভাপতি শওকত আলী, এফএফ সুমন আহমেদ, সূচনা কমিউনিটি মবিলাইজারসহ এলাকাবাসী।

উল্লেখ্য, আইজিএ ভেড়া বিতরণ কার্যক্রমের মূল উদ্দেশ্য হচ্ছে অতি দরিদ্র নারী ও কিশোরীরা ভেড়া পালন করে তাদের পরিবারের আর্থিক অবস্থার পরিবর্তন। এই পরিবর্তনে শিশুদের পুষ্টি উন্নয়ন ঘটাবে। আর শিশুর পুষ্টির উন্নয়ন ঘটলে শিশুর খর্বতা প্রতিরোধ করা সম্ভব হবে। -বিজ্ঞপ্তি

শেয়ার করুন