বিসিএ ‘রেষ্টুরেন্ট অফ দ্যা ইয়ার‘ ও ‘শেফ অফ দ্যা ইয়ার’ প্রতিযোগিতা শুরু

লন্ডন প্রতিনিধি :: ব্রিটেনের বাংলাদেশী কারী ইন্ড্রাষ্টির বৃহত্তম সংগঠন বাংলাদেশ ক্যাটার্রাস এসোসিয়েশন (বিসিএ) তাদের ১৪তম বিসিএ এওয়ার্ড প্রদান করতে যাচ্ছে।

বাংলাদেশী কারী ইন্ড্রাষ্ট্রির নানা সাফল্য বিশেষ করে রেষ্টুরেন্ট এবং শেফদের আলোকিত যোগ্যতার স্বীকৃতি দিতেই বিসিএ ধারাবাহিকভাবে এই সম্মাননা এওয়ার্ড প্রদান করে আসছে। আগামী ২৭ অক্টোবর (রবিবার) বিসিএ’র ১৪তম এওয়ার্ড অনুষ্ঠানে তিন ক্যাটাগরীতে বিসিএ এওয়ার্ড ২০১৯ প্রদান করবে।

এওয়ার্ড তিনটি হলো- বিসিএ রেষ্টুরেন্ট অফ দ্যা ইয়ার, বিসিএ শেফ অফ দ্যা ইয়ার এবং বিসিএ অনার অফ দ্যা ইয়ার। এছাড়াও কমিউনিটির বিশিষ্টজনদের কারী ইন্ড্রাষ্টির নানা কাজে সহযোগিতার জন্য স্বীকৃতি স্বরপ বিশেষ সম্মাননা এওয়ার্ড প্রদান করা হবে।

এ উপলক্ষে ১০ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুর ২টায় লন্ডনের তারকা হোটেল -ম্যারিয়েট হোটেল এ এক সংবাদ সম্মেলনে ১৪ তম বিসিএর এওয়ার্ড ২০১৯ কে সামনে রেখে বিসিএর নানা আয়োজনের বিস্তারিত তুলে ধরা হয়।

বিসিএ এওয়ার্ড এর অংশ হিসাবে বিসিএ ব্রিটেনের বিভিন্ন রেষ্টুরেণ্ট এবং শেফদের বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমেই সর্ট লিষ্ট করে সেরাদের নির্বাচন করার প্রক্রিয়া শুরু করেছে।

সেরাদের বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিতব্য বিসিএর ১৪তম এওয়ার্ড অনুষ্ঠানে কারী ইন্ড্রাষ্ট্রির বিভিন্ন শাখার বিশিষ্টজন এবং ব্রিটেনের সেলিব্রেটি পারসনালিটিসদের উপস্থিতিতে প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, এই বছরের পুরষ্কারের শিরোনাম হচ্ছে- বিসিএ: দ্য হোম অফ গ্রেট ব্রিটিশ কারি’। এওয়ার্ড অনুষ্ঠানকে সামনে রেখে বিসিএ কারী ইন্ড্রাষ্টির বিবদমান নানা সমস্যা এবং সম্ভাবনার একটি মৌলিক বার্তা সরকারের উচ্চ পর্যায়ের সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করতে চায়।

সংগঠনের সভাপতি এম এ মুনিম বলেছেন, এই বছর বিসিএ‘র এওয়ার্ড এর শিরোনাম হলো- ‘বিসিএ: দ্যা হোম অফ গ্রেট ব্রিটিশ কারি। আমরা বিশ্বাস করি কারী শিল্পের মাধ্যমে আমরা ব্রিটেনের খাবার সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছি। এবং এই শিল্পের আলোকিত দিকগুলো মূলধারায় তুলে আনতে এটি হচ্ছে ধারাবাহিক কাজের অন্যতম অংশ।

শেয়ার করুন