বিশ্বনাথের কবি তনয়া অস্মিতাকে দরগাহ গোরস্থানে দাফন

বিশ্বনাথ প্রতিনিধি ॥ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ছয়দিন লাইফ সাপোর্টে থেকে অবশেষে মৃত্যুর কাছে হার মানতে হল ঢাকার ভিকারুননিসা স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণির মেধাবী শিক্ষার্থী ইসরা তাসকিন অস্মিতাকে (১৩)। বুধবার সকাল ৭টায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা লালমাটিয়ার মিলেনিয়াম হার্ট অ্যান্ড জেনারেল হাসপাতালে সে মারা যায়। ইসরা তাসকিন অস্মিতা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানী লিমিটেডের এমআইএস এন্ড আইসিটির ব্যবস্থাপক প্রকৌশলী আমানত মাওলা টিপু ও বিশিষ্ট কবি-ছড়াকার, সংগঠক হেনা নুরজাহান দম্পতির জ্যেষ্ঠ মেয়ে। তার পৈতৃক নিবাস নোয়াখালী হলেও তারা ঢাকার আজিমপুরে বসবাস করে আসছেন। অস্মিতার নানাবাড়ী সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের কামালপুর গ্রামে।
জানা গেছে, সম্প্রতি অস্মিতাসহ তার বাবা-মা ও একমাত্র ছোটবোন ডেঙ্গু আক্রান্ত হন। গত ২৩ অগস্ট গুরুতর আক্রান্ত অস্মিতাকে ঢাকার লালমাটিয়ার মিলেনিয়াম হার্ট অ্যান্ড জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ২৭ অগাস্ট তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তরিত করে হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবার সকালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।
বিষয়টি নিশ্চিত করে ইসরা তাসকিন অস্মিতার পিতা আমানত মাওলা টিপু বলেন, বুধবার ঢাকার মোহাম্মদপুরের বাবর রোডের আল-মারকাজুল মসজিদ প্রাঙ্গণে প্রথম ও আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানী লিমিটেডের সেন্ট্রাল মসজিদের সামনে অস্মিতার দ্বিতীয় এবং বাদ এশা সিলেটের হযরত শাহজালালালের দরগা প্রাঙ্গণে ইসরা তাসকিন অস্মিতার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে দরগাহ কবরস্থানেই তাকে দাফন করা হয়।

 

 

শেয়ার করুন