নিরাপদ অভিবাসনের লক্ষ্য পূরণই আমাদের অঙ্গীকার

হবিগঞ্জে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি

সিলেটের সকাল রিপোর্ট:প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, নিরাপদ, নিয়মিত, সুশৃংখল, দায়িত্বশীল অভিবাসনের লক্ষ্য পূরণই আমাদের অঙ্গীকার। এ বিষয়ে ইতোমধ্যে সরকার অনেকগুলো উদ্যোগ গ্রহণ করেছে। তিনি আরো বলেন, সুষ্ঠু শ্রম অভিবাসনের চ্যালেঞ্জ মোকাবেলায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে। তা না হলে আমাদের উন্নয়ন লক্ষ্যমাত্রা ব্যাহত হতে পারে।

শুক্রবার হবিগঞ্জের ‘দ্যা প্যালেস’ হোটেলে ‘স্ট্রাটেজিক কনসালটেশন অন মাইগ্রেশন ম্যানেজমেন্ট ইন বাংলাদেশ-মিনিস্ট্রি অব এক্সপাটরিয়েটস ওয়েলফেয়ার এন্ড ওভারসিজ এমপ্লয়মেন্ট এন্ড ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন এন্ড মাইগ্রেশন’শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, যুগ্মসচিব নাসরীন জাহান, আইওএম বাংলাদেশ এর চীফ অব মিশন গিওর্গি গিগারিও, আইওএম বাংলাদেশ এর হেড অফ মাইগ্রেশন এন্ড ডেভেলপমেন্ট প্রাভিনা গুরুং প্রমুখ।

শেয়ার করুন