দক্ষিণ কোরিয়ায় আন্তর্জাতিক সম্মেলনে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী

সিলেটের সকাল রিপোর্ট॥ দক্ষিণ কোরিয়ার সিউলে ‘ইন্টারন্যাশনাল আরবান রেজিলিয়েন্স ফোরাম সিউল-২০১৯’ এর আন্তর্জাতিক সম্মেলন আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।
সোমবার স্থানিয় সময় বিকেল ২টায় শুরু হয় সম্মেলন। সেই সম্মেলনে উপস্থিত হয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও তার সহধর্মীনি সামা হক চৌধুরী সহ পাঁচ সদস্যের প্রতিনিধি দল।
সিউলে ৩ দিনব্যাপী ‘ইন্টারন্যাশনাল আরবান রেজিলিয়েন্স ফোরাম সিউল-২০১৯’ এই সম্মেলনে বাংলাদেশ সহ বিশ্বের অন্তত ৮টি দেশের বিভিন্ন সিটি কর্পোরেশনের মেয়র, কর্মকর্তারা অংশ গ্রহণ করেছেন।
সম্মেলনের প্রথম দিনে ‘সিউল ওয়াটার অথরিটি’ আয়োজন করে বিশ্বের বিভিন্ন দেশের সিটি কর্পোরেশনের পানি উৎপাদন, সরবরাহ পদ্ধতি বিষয়ে কর্মশালার। কর্মশালায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বক্তব্য রাখেন।
৩দিন ব্যাপী সম্মেলনে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সহধর্মিনী ছাড়াও সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশরী শামছুল হক পাটোয়ারী ও উপ সহকারী প্রকৌশলী অংশুমান ভট্টাচার্য্য যোগ দিয়েছেন।
এই সম্মেলন থেকে বিশ্ব পানি উৎপাদন প্রক্রিয়া চ্যালেঞ্জ, অর্থনৈতিক অসমতা এবং প্রযুক্তিগত সঙ্কটের বিষয়ে নতুন পরিকল্পনা প্রণয়নের আহবান জানানো হবে।

শেয়ার করুন