চা শ্রমিকের দৈনিক মজুরি চারশত টাকা ঘোষণার দাবি

পে-স্কেল এর সাথে সংঙ্গতি রেখে জাতীয় ন্যূনতম মজুরি ১৮ হাজার ও চা শ্রমিকের দৈনিক মজুরি ৪শত টাকা ঘোষণাসহ বিভিন্ন দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকাল ৫টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয় প্রাঙ্গন থেকে মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে আম্বরখানা পয়েন্টে সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও শ্রমিক নেতা প্রণব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন দোকান কর্মচারিদের নেতা শাহাব উদ্দিন শাবু, শ্রমিক ফ্রন্ট সাধারণ সম্পাদক শাহজান আহমদ, নির্মাণ শ্রমিক ফ্রন্টের মামুন ব্যাপারি, মাহবুব হাওলদার, চা শ্রমিক ফেডারেশনের বিজয় মোদি, নিপা মোদি, সাবেক ছাত্র নেতা প্প্পাু চন্দ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ৮ মাস অতিক্রান্ত হয়ে গেছে এখনও চা শ্রমিকদের মজুরির জন্য নতুন চুক্তি সম্পাদন করা হয়নি। দোকান, হোটেল, বেকারি শ্রমিকদের নিয়োগপত্র, ৮ঘন্টা কর্মদিবস, সাপ্তাহিক ছুটির দাবি উপেক্ষিত। বক্তারা বলেন, সংখ্যাগরিষ্ট শ্রমজীবী মানুষের দাবিকে উপেক্ষা করে গনতান্ত্রিক সরকার দাবি অযৌক্তিক।
বক্তারা অবিলম্বে পে-স্কেলের সাথে সংঙ্গতি রেখে জাতীয় ন্যূনতম মজুরি ১৮হাজার টাকা ও চা শ্রমিকের দৈনিক মজুরি ৪শত টাকা ঘোষণা করার দাবি জানান।-বিজ্ঞপ্তি।

শেয়ার করুন