খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন

সিলেটের সকাল রিপোর্ট :: জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার নগরীর সুরমা মার্কেট পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন দলের নেতাকর্মীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘কোন অপরাধ নয়, গণতন্ত্রকামী জনতার ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে নেতৃত্ব দেয়ার কারণেই খালেদা জিয়া আজ কারান্তরীণ। তিনি সরকারের প্রতিহিংসার শিকার। অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও তাকে মুক্তি দেয়া হচ্ছে না। যা মানবাধিকার লঙ্গন।’

‘বক্তারা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন। একই সাথে তারেক রহমানের বিরুদ্ধে দেয়া সাজা বাতিল করুন ও সকল মামলা প্রত্যাহার এবং এম. ইলিয়াস আলীসহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানান।’

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে, জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকীর যৌথ পরিচালনায় নগরীর সুরমা মার্কেট পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে কারাবন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। অসুস্থতার কারণে গত এপ্রিল থেকে তাকে রাখা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে।

খালেদার মুক্তির দাবিতে ধারাবাহিকভাবে সারাদেশে মানববন্ধন, গণঅনশন, বিক্ষোভ সমাবেশ, গণস্বাক্ষর সংগ্রহ ও জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি পেশের মতো কর্মসূচি করে আসছে বিএনপি। এর অংশ হিসেবে বৃহস্পতিবার সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেয় দলটি।

শেয়ার করুন