এলইউ ক্যাম্পাসে প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক-প্রথম আলো প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার আন্তস্কুল ও কলেজ প্রোগ্রামিং প্রতিযোগিতার সিলেট আঞ্চলিক বাছাই প্রতিযোগিতায় সিলেট অঞ্চলের ৬০টিরও বেশী স্কুল ও কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সকাল ৯টায় বেলুন উড়িয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী। এসময় প্রথম আলোর যুব কর্মসূচির প্রধান মুনির হাসান, লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মো. আসাদুজ্জামান খান, অন্যান্যা শিক্ষক, কর্মকর্তা এবং বিভিন্ন স্কুল ও কলেজ থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রোগ্রামিং প্রতিযোগিতার বাইরে শিক্ষার্থীদের জন্য ছিল কুইজ কম্পিটিশন।

প্রতিযোগিতা পরবর্তী বিশ্ববিদ্যালয়ের গ্যালারী-১ এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদেরকে পুরস্কার এবং সার্টিফিকেট প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও (চিফ এ্যাক্সেকিউটিভ অফিসার) নাসের এজাজ বিজয়, প্রথম আলোর যুব কর্মসূচির প্রধান মুনির হাসান এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হেড অব রিটেইল ব্যাংকিং সাব্বির আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মো. আসাদুজ্জামান খান। এসময় স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিলেট ব্রাঞ্চ ম্যানেজার এম মোজাম্মেল হক, লিডিং ইউনিভার্সিটি বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা এবং প্রথম আলো ও দূরন্ত টিভির প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন।

‘কোড-ভাঙ্গা জবাব দাও’ শ্লোগানে অনুষ্ঠিত প্রোগ্রামিং প্রতিযোগিতায় কলেজ থেকে সিলেট আঞ্চলিক পর্বে চ্যাম্পিয়ন হয় সিলেট এমসি কলেজের শিক্ষার্থীদের টিম এমসি নূর। স্কুল থেকে সিলেট আঞ্চলিক পর্বে চ্যাম্পিয়ন হয় সিলেট সরকারি পাইলট স্কুলের শিক্ষার্থীদের দল। কুইজ প্রতিযোগিতায় স্কুল পর্বে প্রথম বর্ডার গার্ড স্কুলের শিক্ষার্থী আদেল এবং কলেজ পর্বে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করে সিলেট সরকারি কলেজের শিক্ষার্থী।

শেয়ার করুন