ইউএস ওপেন জিতলেন নাদাল

স্পোর্টস ডেস্ক :: বাকি দুই ফেভারিট বিদায় নিলেও প্রত্যাশা ঠিকই মেটালেন রাফায়েল নাদাল। ইউএস ওপেন জিতে ১৯তম গ্র্যান্ড স্লাম ঘরে তুললেন স্প্যানিশ এই তারকা। ফাইনালে রাশিয়ান দানিল মেদভেদেভ তীব্র লড়াই উপহার দিলেও নাদালের সামনে টিকতে পারেননি।

৩৩ বছর বয়সী নাদাল শুরু থেকে প্রতিরোধের মুখে পড়েছিলেন মেদভেদেভের। তবে নাদাল ৭-৫ গেমে জয়ের পর দ্বিতীয় সেট ৬-৩ গেমে নিশ্চিত করে জবাব দিয়েছিলেন তাকে।

যেই মেদভেদেভকে নিয়ে এত আলোচনা টুর্নামেন্টে তিনিও কিন্তু ছেড়ে কথা বলেনি। পরের দুই সেট ৫-৭, ৪-৬ গেমে জিতে নাদালকে হারের শঙ্কায় ফেলে দিয়েছিলেন। শেষ সেটে নাদাল ৬-৪ গেমে জিতলে বিপদের মুখোমুখি আর হতে হয়নি তাকে।

এই জয়ের ফলে ১৯টি গ্র্যান্ড স্লাম জিতে রজার ফেদেরারের ঘাড়ে শ্বাস ফেলছেন নাদাল। ফেদেরার জিতেছেন ২০টি। জয়ের পর ইউএস ওপেনে তার সাফল্যের একটি মন্তাজ ভেসে উঠে পর্দায়। তা দেখে অশ্রূ ধরে রাখতে পারেননি। আপ্লুত হয়ে নাদাল বললেন, ‘আমার টেনিস ক্যারিয়ারের সবচেয়ে আবেগঘন মুহূর্তের একটি আজ। ফাইনালটিও ছিল বিস্ময়কর।’

২৩ বছর বয়সী মেদভেদেভ প্রতিপক্ষকে অভিনন্দন জানান ১৯তম গ্র্যান্ড স্লাম জেতায়, ‘আমি রাফাকে অভিনন্দন জানাই। ১৯তম গ্র্যান্ড স্লাম অবিশ্বাস্য কিছু।’

শেয়ার করুন