‘আওয়ামী লীগের হাতে গণতন্ত্র নিরাপদ নয়’

প্রতিষ্ঠাবার্ষিকীতে জেলা বিএনপির আলোচনা সভা

সিলেটের সকাল ডেস্ক :: বিএনপির বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেন, ‘বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে শহীদ জিয়াউর রহমান দেশে গণতান্ত্রিক রাজনৈতিক ধারার সূচনা করেছিলেন সেই গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য তার সহধর্মিনী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া আজ কারান্তরীণ। এ থেকে প্রমাণ হয় আওয়ামী লীগের হাতে গণতন্ত্র নিরাপদ নয়।’

রোববার নগরীর সোবহানীঘাটস্থ আগ্রা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এ আলোচনা সভার সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম। জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সলের পরিচালনায় বক্তারা খালেদা জিয়াকে ‘নিঃশর্ত’ মুক্তিসহ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দেয়া সাজাসহ সকল মামলা প্রত্যাহার দাবি জানান। একই সাথে নিখোঁজ নেতাকর্মীদের ফিরিয়ে দেয়ারও দাবি করেন।

জেলা ওলামা দলের সভাপতি মাওলানা সাদিকুর রহমানের পবিত্র কুরআন তেলাওয়াতের শুরু হওয়া আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা আলহাজ¦ এম. এ হক ও খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম।

বক্তারা আরও বলেন, ‘আওয়ামীলীগ ও গণতন্ত্র এক সাথে চলার নজির নেই। যখনই তারা ক্ষমতায় গিয়েছে হয়তো বাকশাল করেছে নয় তো গণতন্ত্র হত্যা করেছে। অথচ বিএনপি প্রতিষ্ঠালগ্ন থেকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করে আসছে। ভোট চুরি করে, বন্দুকের নলের জোরে ক্ষমতায় থাকা যায়, কিন্তু মানুষের ভালবাসা পাওয়া যায়না। বিএনপি দেশের সবচেয়ে জনপ্রিয় দল। এই দলের প্রতিষ্ঠাতা মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। গণমানুষের প্রিয় এই দলকে দমিয়ে রাখার সাধ্য কারো নেই। বিএনপি ছিল আছে এবং থাকবে।’

আলোচনা সভায় জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল পর্যায়ের সহ¯্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নগরীতে র‌্যালি করার জন্য মহানগর পুলিশের কাছে আবেদন করেছিল জেলা ও মহানগর বিএনপি। তবে র‌্যালির অনুমতি না দিয়ে তাদের ঘরোয়া প্রোগ্রাম আয়োজনের অনুমতি দেয় পুলিশ।

শেয়ার করুন