সিলেট জেলা কর আইনজীবী সমিতির শোকসভা

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট জেলা কর আইনজীবী সমিতির প্রতিষ্ঠাতা সদস্য বিশিষ্ট আয়কর আইনজীবী প্রয়াত অ্যাডভোকেট সুপ্রিয় চক্রবর্তীর স্মরণে এক শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ আগষ্ট) দুপুরে সিলেট জেলা কর আইনজীবী সমিতির উদ্যোগে সমিতির হলরুমে এ সভার আয়োজন করা হয়।

অ্যাডভোকেট মো.আবুল ফজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল আলীম পাঠানের সঞ্চালনায় শোকসভার শুরুতে পবিত্র গীতা পাঠ করেন তুষার রায়।

শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর অঞ্চল সিলেটের অতিরিক্ত কর কমিশনার মো.আবু সাইদ সোহেল।

সভায় বক্তারা বলেন, প্রয়াত অ্যাডভোকেট সুপ্রিয় চক্রবর্তী ১৯৭৪ সালে সিলেট জেলা কর আইনজীবী সমিতি গঠনের সময় প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে মৃত্যুর পূর্ব পর্যন্ত ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। তিনি ১৯৯৬ ও ১৯৯৭ সালে পরপর দুইবার সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন। প্রয়াত সুপ্রিয় চক্রবর্তী বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি আইন পেশার পাশাপাশি সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেন। তিনি স্বেচ্ছায় তাঁর মরদেহ টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী মেডিকেল কলেজ হাসপাতালে এবং সন্ধানীতে তার চক্ষু দান করে যান। তিনি ছিলেন অত্যন্ত শান্ত, বিনয়ী, সদালাপী ও বন্ধুবৎসল।

শোক সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কর অঞ্চল সিলেটের যুগ্ন-কর কমিশনার পংকজ লাল সরকার ও শাহেদ আহমদ চৌধুরী, উপ কর কমিশনার কাজল সিংহ।

আরো বক্তব্য রাখেন সিলেট জেলা কর আইনজীবী সমিতির সিনিয়র সদস্য আবু মোহাম্মদ আসাদ, এডভোকেট মৃত্যুঞ্জর ধর ভোলা, এডভোকেট মো. শফিকুর রহমান, মুজিবুর রহমান শাহীন, পরীক্ষিত এন্দ রনি, বিধুভূষণ ভট্রাচার্য, মো. কামাল আহমদ, রামানজ দাস। অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন সিরাজুল হোসেন আহমদ, মো. আলী খোকন, নির্মলেন্দু রায় পাপ্পু, মিন্টু চন্দ্র রায় অনুপব্রত, অ্যাডভোকেট সুধাংশু ভূষণ ত্রিবেদী, আ স ম মুবিনুল হক শাহীন, অ্যাডভোকেট বিপ্লব চক্রবর্তী, অ্যাডভোকেট কমলেন্দু ভট্রাচার্য, অ্যাডভোকেট অভিজিৎ সেন, অ্যাডভোকেট ফরহাদ হোসেন খাঁন, ইফতিয়াক হোসেন মঞ্জু, মো. মাজাহারুল হক, আসাদুর রহমান তারেক, অ্যাডভোকেট বাবলো ভৌমিক, মোখলেছুর রহমান প্রমুখ।

শেয়ার করুন