সিলেট চেম্বার নির্বাচন: ৫৪টি মনোনয়নপত্র জমা

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ২০১৯-২০২১ সালের দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুসারে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ছিল বুধবার। নির্ধারিত সময়ের মধ্যে ২২টি পরিচালক পদের জন্য অর্ডিনারী (একক) ৩৪টি, এসোসিয়েট (একক) ১১টি, এসোসিয়েট (সম্মিলিত) ১টি, গ্রুপ (একক) ৭টি ও টাউন এসোসিয়েশন শ্রেণীতে ১টি সহ মোট ৫৪টি মনোনয়নপত্র জমা পড়ে।

মনোনয়নপত্র গ্রহণ করেন সিলেট চেম্বারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এডভোকেট মো: নাসির উদ্দিন খান, সদস্য এডভোকেট সৈয়দ শামীম আহমদ ও এডভোকেট মো: জুনেল আহমদ। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে স্বতঃস্ফূর্তভাবে মনোনয়নপত্র জমা দেওয়ায় সম্ভাব্য প্রার্থীদের ধন্যবাদ জানান। তিনি নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজনে সকলের সর্বাত্মক সহযোগিতাও কামনা করেন।

মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন- অর্ডিনারী (একক) শ্রেণী থেকে এহতেশামুল হক চৌধুরী, মোঃ সাহিদুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, আমিরুজ্জামান চৌধুরী, নুরুল ইসলাম, মুশফিক জায়গীরদার, মোঃ আব্দুর রহমান (জামিল), খন্দকার ইসরার আহমদ রকি, মোঃ শফিকুল ইসলাম, শান্ত দেব, আব্দুস সামাদ, খলিলুর রহমান চৌধুরী, ফখর উস সালেহীন নাহিয়ান, আলিমুল এহসান চৌধুরী, মোহাম্মদ আলী আকিক, শমসের আহমদ জামিল, মো: আবিদুর রহমান, খন্দকার সিপার আহমদ, সমির লাল দেব, ফজলে রাব্বী চৌধুরী, মোহাম্মদ কামরুজ্জামান, আবু তাহের মোঃ শোয়েব, মোঃ মামুন কিবরিয়া সুমন, এনামুল কুদ্দুছ চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, হুমায়ুন আহমদ, মোঃ ফারুক আহমদ, মোঃ নজরুল ইসলাম, জুবায়ের রকিব চৌধুরী, আক্তার হোসেন খান, আব্দুল হাদি পাবেল, শহিদ আহমদ চৌধুরী, মোঃ আব্দুস সালাম, মোঃ সায়েম আহমদ, এসোসিয়েট (একক) শ্রেণী থেকে মাসুদ আহমদ চৌধুরী, মোঃ এমদাদ হোসেন, পিন্টু চক্রবর্তী, আব্দুর রহমান, চন্দন সাহা, মোঃ আতিক হোসেন, আশরাফ আহমদ, ইলিয়াছ উদ্দিন লিপু, কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ আবুল কালাম, মনোরঞ্জন চক্রবর্তী সবুজ, এসোসিয়েট (সম্মিলিত) থেকে মাসুদ আহমদ চৌধুরী গং, গ্রুপ (একক) শ্রেণী থেকে মোঃ সিরাজুল ইসলাম, মোঃ মাহবুবুল হাফিজ চৌধুরী, মোঃ নুরুল ইসলাম, বশির আহমদ, তাহমিন আহমদ, মোঃ আমিনুজ্জামান জোয়াহির, ওয়াহিদুজ্জামান চৌধুরী এবং টাউন এসোসিয়েশন শ্রেণী থেকে শমসের জামাল।

মনোনয়নপত্র জমাদানকারী প্রার্থীগণ বলেন, সিলেট চেম্বারের সদস্যবৃন্দ বর্তমান নির্বাচন বোর্ডের উপর আস্থাশীল। এই নির্বাচন বোর্ডের অধীনে আসন্ন নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন এবং নির্বাচন বোর্ডকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এর আগে গত ২০ আগস্ট পর্যন্ত অর্ডিনারী (একক) ৪২টি, এসোসিয়েট (একক) ২০টি, এসোসিয়েট (সম্মিলিত) ১টি, গ্রুপ (একক) ১৫টি, গ্রুপ (সম্মিলিত) ২টি ও টাউন এসোসিয়েশন শ্রেণীর ৩টি মনোনয়নপত্র প্রার্থীদের নিকট বিক্রয় করা হয়।

উল্লেখ্য,  নির্বাচনে ভোটার হওয়ার জন্য চেম্বার সদস্যদের ২২ জুলাই পর্যন্ত সদস্যপদ নবায়নের সময় বেধে দেয়া হয়েছিল। এই সময়ের মধ্যে সদস্যপদ সঠিকভাবে নবায়ন করে ভোটার হয়েছেন ২৪৬৫ জন। এর মধ্যে অর্ডিনারি ক্যাটাগরিতে ১৪১৩ জন, এসোসিয়েট ক্যাটাগরিতে ১০৪০ জন, গ্রুপ ক্যাটাগরিতে ১১ জন এবং এসোসিয়েশন ক্যাটাগরিতে ১ জন ভোটার হয়েছেন। তবে প্রয়োজনীয় কাগজপত্রে ত্রুটি থাকায় ৪৪ জন বাদ পড়েছেন।

আরও পড়ুন-  সিলেট চেম্বারের ভোটার তালিকা প্রকাশ

শেয়ার করুন