সিলেট চেম্বারের ভোটার তালিকা প্রকাশ

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ২০১৯-২১ সালের দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এ নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে চেম্বারের নির্বাচন বোর্ড। বৃহস্পতিবার দুপুরে চেম্বারের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে এ ভোটার তালিকা প্রকাশ করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান।

এসময় তিনি বলেন, নির্বাচনে ভোটার হওয়ার জন্য চেম্বার সদস্যদের ২২ জুলাই পর্যন্ত সদস্যপদ নবায়নের সময় বেধে দেয়া হয়েছিল। এই সময়ের মধ্যে সদস্যপদ সঠিকভাবে নবায়ন করে ভোটার হয়েছেন ২৪৬৫ জন। এর মধ্যে অর্ডিনারি ক্যাটাগরিতে ১৪১৩ জন, এসোসিয়েট ক্যাটাগরিতে ১০৪০ জন, গ্রুপ ক্যাটাগরিতে ১১ জন এবং এসোসিয়েশন ক্যাটাগরিতে ১ জন ভোটার হয়েছেন। তবে প্রয়োজনীয় কাগজপত্রে ত্রুটি থাকায় ৪৪ জন বাদ পড়েছেন।

তিনি অল্প সময়ের মধ্যে চূড়ান্ত ভোটার তালিকা প্রণয়ন করতে পারায় এ তালিকা প্রস্তুতে সহায়তাকারীদের ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘ভোটার তালিকা প্রস্তুত করতে গিয়ে সিলেটের সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিসিকের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তা-কর্মচারীরা সর্বাত্মক সহযোগিতা করেছেন; তাছাড়া বিভিন্ন পৌরসভা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং সচিবরাও তথ্য দিয়ে সহযোগিতা করেছেন। একই সাথে কর কমিশনারসহ বিভিন্ন সার্কেল কর্মকর্তারাও টিআইএন যাচাইয়ে সহযোগিতা করেন। তাদের সহযোগিতায় অল্প সময়েই চূড়ান্ত তালিকা প্রকাশ করা গেছে।’

সংবাদ সম্মেলনে চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, ‘একটি সুষ্ঠু নির্বাচনের মুখ্য বিষয় হচ্ছে সঠিক ভোটার তালিকা। আমরা যাচাই-বাছাইয়ের মাধ্যমে যে ভোটার তালিকা প্রস্তুত করেছি আশাকরি সেটি নির্ভুল ও সঠিক। সকলের সহযোগিতায় নির্ধারিত ২১ সেপ্টেম্বর আমরা চেম্বারের নির্বাচন করতে চাই। নির্বাচনের পর নতুন কমিটিতে আমরা বিভিন্ন পরামর্শও দিয়ে যাব।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চেম্বারের নির্বাচনে আপীল বোর্ডের চেয়ারম্যান এডভোকেট শমিউল আলম, নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট সৈয়দ শামীম আহমদ, এডভোকেট জুনেল আহমদ, আপীল বোর্ডের সদস্য এডভোকেট রাজ উদ্দিন ও হারুন আল রশীদ দিপু।

শেয়ার করুন