সন্দেহজনক বোলিং অ্যাকশনে ধরা আকিলা-উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক :: পুরো ম্যাচের পাঁচদিনে মাত্র ৩ ওভার বোলিং করেছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। আর তাতেই ধরা পড়ে গেছেন সন্দেহজনক বোলিং অ্যাকশনে। তবে তিনি একা নন, একই অভিযোগে সঙ্গী হিসেবে পেয়েছেন লঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয়কে।

গত ১৪ থেকে ১৮ আগস্ট গল টেস্টে লড়েছে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। ম্যাচে ৬ উইকেটের জয় পেয়েছে স্বাগতিকরা। দুই ইনিংসে ৬২ ওভার বোলিং করে ৬ উইকেট শিকারের মাধ্যমে তাদের জয়ে সামনে থেকে ভূমিকা রেখেছিলেন ডানহাতি অফস্পিনার আকিলা ধনঞ্জয়।

কিন্তু ম্যাচ শেষে আর জয়ের হাসি ধরে রাখতে পারছেন না এ অফস্পিনার। কারণ গতবছরের পর আবারও সন্দেহজনক বোলিং অ্যাকশনে ধরা পড়েছেন আকিলা। সেবার বোলিং থেকে নিষিদ্ধও হয়েছিলেন তিনি। পরে বোলিং অ্যাকশন শুধরে ফিরেছেন মাঠে। কিন্তু ধরা পড়লেন আবারও।

অন্যদিকে আকিলার মতো বোলিং নিয়ে এত দুশ্চিন্তা নেই উইলিয়ামসনের। মাত্র ৩ ওভার বোলিং করেই ধরা পড়েছেন তিনি। ২০১৪ সালে একবার সন্দেহজনক বোলিং অ্যাকশনে ধরা পড়ে নিষিদ্ধ হয়েছিলেন তিনি। এবার ধরা পড়লেন আবারও। ফলাফল কী আসে সেটাই এখন দেখার।

ম্যাচ অফিসিয়ালদের দেয়া রিপোর্টের ওপর ভিত্তি করে আইসিসি দুই দলকে জানিয়েছে এ খবর। যে কারণে আগামী ১৪ দিনের মধ্যে (১ সেপ্টেম্বরের মধ্যে) পরীক্ষা দিতে হবে আকিলা ও উইলিয়ামসনকে। পরীক্ষার ফল আসার আগপর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারবেন এ দুই অফস্পিনার।

শেয়ার করুন