শোক দিবসে মডেল হাইস্কুলে সভা ও দোয়া

সিলেটের সকাল ডেস্ক :: মহান স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট নগরীর মিরাবাজারস্থ মডেল হাইস্কুলের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে স্কুল মিলনায়তনে এ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক এ কে আজাদ চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক মো. জাকির হোসেন। সহাকীর শিক্ষক সেলিম আহমদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন শিক্ষানুরাগী সদস্য ও বিশিষ্ট সাংবাদিক আফতাব চৌধুরী, সুকুমার চন্দ্র সূত্রধর, এমাদ উদ্দিন, শফিক আলী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালো রাতের মর্মান্তিক ঘটনা বাংলাদেশের মানুষকে আজীবন শোকাহত করবে। এক শোককে শক্তিতে পরিণত করে সোনার বাংলা বিনির্মাণে সবাইকে কাজ করতে হবে। দেশকে এগিয়ে নেয়ার সংগ্রামে শিক্ষার্থীদের জ্ঞান অর্জন করে নিজেদের যোগ্য করে গড়ে তোলার আহবান জানান বক্তারা।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন প্রতিষ্ঠানের সহকারী লাইব্রেরিয়ান মাহমুদ আলী।

শেয়ার করুন